ঝড়ের গতিতে আন্দোলন হবে, সরকারের পতন হবে: মির্জা আব্বাস

সিল্কসিটি নিউজ ডেস্ক :
ঝড়ের গতিতে আন্দোলন হবে। সেই আন্দোলনে সরকারের পতন ঘটবে। সেই আন্দোলনে ভোটের অধিকার প্রতিষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আয়োজিত চিকিৎসক সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সমাবেশে মির্জা আব্বাস বলেন, এই সরকার আজকে পুলিশ, আদালত, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। তারা জনগণের ভোটের তোয়াক্কা করে না। এটা কোনো সরকার নয়। এটা তাদের রাজত্ব। যা খুশি তাই করছে। এই রাজত্ব বন্ধ করতে হবে। যার যার অধিকার বুঝিয়ে দিতে হবে। আমাদের ভোট দেওয়ার অধিকার, কথা বলার অধিকার, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, কেউ আমাদের কিছু দেবে না, আমাদেরকে অর্জন করতে হবে। আমাদের ভোটের অধিকার অর্জন করতে হবে। আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারেক রহমানকে ফিরিয়ে আনতে হবে। ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর আওয়ামী লীগ ক্ষমতায় দেশের অবস্থা কেমন ছিল আর বিএনপি ক্ষমতায় আসার পর কেমন ছিল এটা বুঝতে হবে। আজকের এই সংগ্রাম বিএনপি, খালেদা জিয়া, তারেক রহমানের নয়, এই সংগ্রাম সাধারণ মানুষের। আজকে দেশের মানুষ খেতে পায় না, আর প্রধানমন্ত্রী বিদেশে ঘুরে বেড়ান। আজকে তারা বিদেশিদের হাত-পা ধরছে, কোনোভাবে ক্ষমতায় থাকতে পারে কিনা। এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে একটি বানোয়াট মামলায় সাজা দেওয়া হয়েছে। চিকিৎসার অভাবে তার শারীরিক অবস্থা সংকটময় হয়েছে। এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি চেয়ে লাভ নেই। খালেদা জিয়াকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে মুক্ত করে আনতে হবে। এই স্বৈরাচার সরকারের পতন ঘটাতে হবে।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. আব্দুস সালামের পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, ড্যাবের উপদেষ্টা অধ্যাপক ডা. সিরাজ উদ্দীন আহমেদ, রফিকুল কবির, সিনিয়র সহ-সভাপতি ডা. এম এ সেলিম, সহ-সভাপতি ডা. মোহাম্মদ শহিদ হাসান, ডা. মোস্তাক করিম স্বপন, সাংবাদিক শহিদুল ইসলাম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা. শাহ মোহাম্মদ আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ডা. সালাউদ্দিন, আইন বিষয়ক সম্পাদক ডা. মো. আতিকুল আলম, সদস্য জাহানারা লাইজু প্রমুখ।