জয়পুরহাট জেলা বিএনপির কার্যালয়ে আগুন দিল বিক্ষুব্ধ নেতাকর্মীরা

জয়পুরহাট প্রতিনিধি:

সদ্য ঘোষিত বিএনপির নতুন কমিটি বাতিলের দাবিতে জয়পুরহাট জেলা বিএনপির কার্যালয়ে আগুন দিয়েছে বিএনপি’র একাংশের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নাফিজুর রহমান পলাশের কুশ-পুত্তলিকা দাহ করা হয়েছে।

 
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পৃথিবী কমপ্লেক্সের সামনে থেকে জেলা বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম মিন্টুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল জেলা বিএনপির কার্যালয় চত্তরে সমবেত হয়। সেখানে তারা বিক্ষোভ প্রদর্শন শেষে ক্ষুব্ধ নেতাকর্মীরা প্রথমে তালাবদ্ধ জেলা কার্যালয়ে ইট-পাটকল নিক্ষেপও কার্যালয়ের আসবাপত্র ভাঙ্গচুর করে অগ্নিসংযোগ করলে কার্যালয়ের সব পুড় ভুষ্মিভূত হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটানাস্থলে এসে আগুন নিয়ন্তনে আনে।

 
এ বিষয়ে জয়পুরহাট জেলা বিএনপির নতুন কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. নাফিজুর রহমান পলাশ জানান, বিএনপি অফিসে যারা আগুন দেয়, তারা বিএনপির কেউ হতে পারে না। এই ন্যাক্কার জনক ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

 
জয়পুরহাট থানার ওসি ফরিদ হোসেন জানান, এ বিষয়ে এ খনো কেউ লিখিত কোন অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

 
জানা গেছে, গত ২ মার্চ কেন্দ্রীয় বিএনপির সহ-সম্পাদক তাইফুল ইসলাম স্বাক্ষরিত দলীয় প্যাডে জয়পুরহাট জেলা বিএনপির সভাপতি পদে মোজাহার আলী প্রধানকে পুনরায় সভাপতি এবং নাফিজুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক করে আংশিকভাবে জেলা কমিটি ঘোষণা করেছেন। এ নিয়ে জেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ও জেলা-উপজেলা পর্যায়ে বিক্ষোভ মিছিল এবং জেলা বিএনপির নতুন কমিটির সভাপতি মোজাহার আলী প্রধান ও সাধারণ সম্পাদক নাফিজুর রহমান পলাশের কুশপুত্তলিকা দাহ করে।

স/শ