জয়পুরহাটে ভুয়া সেনাসদস্য গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটের কালাইয়ে এক ভূয়া সেনা সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার রাত সাড়ে ১১টায় কালাই বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ভূয়া সেনা সদস্য নুর আলম মিন্টু (২০) গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার চক দাতিয়া গ্রামের রইচ উদ্দিনের ছেলে বলে জানা গেছে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, নুর আলম মিন্টু কালাই উপজেলার থুপসাড়া গ্রামের রুবেল মিয়ার বাড়ীতে ভাড়াটিয়া হিসেবে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিল। সুযোগ বুঝে সে সেনা সদস্যের পরিচয় দিয়ে এলাকার যুবকদের নিকট থেকে বাংলাদেশ সেনা বাহিনীতে চাকরী দেওয়ার নাম করে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার রাতে তাকে কালাই বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারের সময় পুলিশ তার ভাড়া বাসা তল্লাসীকালে সেনাবাহিনীর সদৃশ ফুল প্যান্ট, গোল গলা হাফ হাতা গেঞ্জি ও একটি পকেট নোট বই উদ্ধার করে। সংশ্লিষ্ট আইনে মামলা দিয়ে সোমবার দুপুরে তাকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে কালাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ খান বলেন, সোর্সের দেওয়া তথ্য অনুযায়ী ওই সেনা সদস্যকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করলে তিনি একজন ভুয়া সেনা সদস্য হিসেবে প্রমাণিত হয়। তার ভাড়া বাসা থেকে সেনা বাহিনীর সদৃশ পোষাক উদ্ধার করা হয়েছে। সে জিজ্ঞাসাবাদে অপরাধের কথা স্বীকার করেছে। মামলা দিয়ে তাকে সোমবার দুপুরে জেল-হাজতে পাঠানো হয়েছে।

স/শা