জয়পুরহাটে ব্যাংকে টাকা চুরির ঘটনায় মামলা: পৃথক দু’টি তদন্ত কমিটি ঘঠন

জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাট জনতা ব্যাংকে টাকা চুরির ঘটনায় অজ্ঞাতদের আসামী করে মামলা দায়ের করেছেন ব্যাংকের শাখা ব্যবস্থাপক শাহ আলম। মঙ্গলবার রাতে জয়পুরহাট সদর থানায় তিনি এ মামলা দায়ের করেন।

এ ছাড়া ব্যাংকের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনার পর থানায় নেওয়া ব্যাংকের ক্যাশিয়ার ও পিয়নকে দ্বিতীয় দিনের মত পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

উল্লেখ, গত মঙ্গলবার সকাল দশটার পর জয়পুরহাট জনতা ব্যাংকের প্রধান শাখার ক্যাশ কাউন্টারের ভিতর থেকে ৪৫ লাখ টাকা চুরির ঘটনা ঘটে।

প্রতি কর্মদিবসের মতো মঙ্গলবার জনতা ব্যাংকের ভল্টে সংরক্ষিত ৪৫ লাখ স্থানীয় সোনালী ব্যংকে জমা দেয়ার জন্য ভল্ট থেকে ক্যাশ কাউন্টারে একটি ব্যাগে রাখেন। পরে তারা ব্যাংকের কাজে ব্যস্ত হয়ে পরলে এই সুযোগে দুইজন অপরিচিত লোক কাউন্টারের খোলা দরজা দিয়ে ভেতরে প্রবেশ করে টাকাগুলো নিয়ে সটকে পরেন।

এর কিছুক্ষণ পর কোষাধ্যক্ষরা ফিরে এসে সোনালী ব্যাংকে যাওয়ার জন্য টাকাগুলো নিতে গেলে বিষয়টি জানাজানি হয়। পরে ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় দুজন লোক গ্রাহক সেজে এসে সেখান থেকৈ ব্যাগ নিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে পুলিশকে অবহিত করলে পুলিশ সুপার রশিদুল হাসানসহ পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার পর পুলিশ ব্যাংকের ক্যাশিয়ার রায়হান আলী ও পিয়ন আমানত আলীকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার থানায় নেয়।

স/অ