জয়পুরহাটে বঙ্গবন্ধুর জন্মদিনে জন্ম নেওয়া শিশু নাম রাখা হল মুজিব

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
জয়পুরহাটে বঙ্গবন্ধুর জন্মদিনে  জন্ম নেওয়া ছেলে শিশু নাম রাখা হল মুজিব ও রেনু। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্থানীয়  শহীদ  ডাঃ আবুল কাশেম ময়দানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে  মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নবজাতকের পরিবারের হাতে ক্রেস্ট ও উপহার সামগ্রী  বিতরণ করেছে জয়পুরহাট পরিবার পরিকল্পনা বিভাগ।
মঙ্গলবার সকালে নবজাতকের পরিবারের হাতে ক্রেস্ট ও উপহার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জোবায়ের গালীব, সিভিল সার্জন মোঃ সেলিম মিয়া মিঞা, সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়, সহকারি পরিচালক এফ পি ও ডিস্ট্রিক কনসালটেন্ট সহসকল কর্মকর্তা মাঠ পর্যায়েরমাঠ কর্মী l
১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। তাই এই দিন যে শিশুর জন্ম নিবে শিশুর জন্ম হবে, সে একটি করে তোয়ালে, মশারি ও মুজিব বর্ষের ক্রেস্ট উপহার পাবে। ছেলেশিশুর নাম মুজিব রাখার জন্য পরিবারকে উদ্বুদ্ধ করা হবে। জয়পুরহাট পরিবার পরিকল্পনা বিভাগ মুজিব বর্ষের দিনে এ উদ্যোগ নিয়েছে।
জয়পুরহাট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ জোবায়ের গালীব সাংবাদিকদের এসব কথা জানান।
উপ-পরিচালক মোহাম্মদ জোবায়ের গালীব বলেন,  আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে জয়পুরহাট জেলায় যত শিশু জন্ম নেবে, সেসব শিশুর পরিবারের হাতে একটি করে তোয়ালে, মশারি ও মুজিব বর্ষের ক্রেস্ট উপহার হিসেবে দেওয়া হবে। জন্ম নেওয়া শিশু ছেলে হলে নাম মুজিব রাখার জন্য মা-বাবাকে উদ্বুদ্ধ করা হবে। তিনি আরও বলেন, জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে শিশু জন্ম নিলে সেখানেও পরিবার পরিকল্পনার টিম পৌঁছে যাবে উপহার নিয়ে।
তিনজন নবজাতকের মুজিব ও রেনু   নাম রাখাতে উদ্বুদ্ধ করেছেন তাদেরও উপহারের ব্যবস্থা করেছেন  জয়পুরহাট জেলা পরিবার পরিকল্পনা।
স/অ