জয়পুরহাটে আ.লীগের নির্বাচনী অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
জয়পুরহাটের কালাই উপজেলার তালোড়া বাইগুনি গ্রামে আওয়ামী লীগের নির্বাচনী অফিসে ককটেল বিষ্ফোরণ, অগ্নিসংযোগ ও ভাংচুর করেছে জামায়াত ও বিএনপির নেতাকর্মীরা। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় কালাই উপজেলা বিএনপির সভাপতি ইব্রাহিম হোসেন ফকিরসহ ১৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১৫০/২০০ জনের বিরুদ্ধে কালাই থানায় মামলা হয়েছে।

এছাড়া একই রাতে জেলার সদর উপজেলার চকবরকত ও পুরাণাপৈল এবং পাঁচবিবি উপজেলার বারইল ও কাথাইল গ্রামেও আওয়ামী লীগের নির্বাচনী অফিসে ককটেল বিষ্ফোরণ, অগ্নিসংযোগ ও ভাংচুর করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলগুলো পরিদর্শন করেছে এবং তদন্ত অব্যাহত রেখেছে।

পুলিশ জানায়, সোমবার দিবাগত গভীর রাতে কালাই উপজেলার তালোড়া বাইগুনি গ্রামে আওয়ামী লীগের নির্বাচনী অফিসে অবস্থানরত নেতাকর্মীদের নির্বাচনী প্রচারণা করতে দিবে না বলে হুমকি দিয়ে ককটেল বিষ্ফোরণ, অগ্নিসংযোগ ও ভাংচুর করে জামায়াত ও বিএনপির নেতাকর্মীরা। সে কারণেই কালাই উপজেলা বিএনপির সভাপতি ইব্রাহিক হোসেন ফকিরসহ ১৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ১৫০/২০০ জনের বিরুদ্ধে মঙ্গলবার সকালে সংশ্লিষ্ঠ আইনে মামলা হয়েছে।

এছাড়াও সদর উপজেলার চকবরকত ও পুরাণাপৈল ও পাঁচবিবি উপজেলার বারইল ও কাথাইল নামক স্থানে নির্বাচনী অফিসে বেশ কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে চেয়ার টেবিল ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত অব্যাহত রেখেছে। এ চারটি স্থানের
অভিযোগ পাওয়া গেলে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানায় পুলিশ।

স/শা