জয়পুরহাটে আদালত পাড়ায় জেএমবি’র চিঠি: আত্মঘাতি হামলার হুমকি

জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিম, হিন্দু পুরোহিত ও সেবায়েতসহ জেলায় সব উর্ধ্বতন সরকারি কর্মকর্তাকে হত্যার হুমকি দিয়ে জেমএমবির পরিচয় দিয়ে চিঠি দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন সরকারি স্থাপনা উড়িয়ে দেয়ারও হুমকি দিয়েছে তারা। গত ১৪ জুলাই ডাকযোগে এ হত্যার হুমকি দেয়া হয় বলে পুলিশ জানিয়েছে।

 
সোমবার রাতে জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেন প্রথমে বিষয়টি এড়িয়ে গেলেও পরে ঘটনার সত্যতা স্বীকার করে সিল্কসিটি নিউজকে জানান, জেএমবির পরিচয় দিয়ে ডাকযোগে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিমকে হত্যার হুমকি দেয়া হয়েছে।

 
ওই চিঠিতে ২০ থেকে ২৪ জুলাইয়ের মধ্যে জয়পুরহাট বিজিবি ব্যাটেলিয়ান দফতর, র‌্যাব ক্যাম্প, থানা, আদালত ভবন, পুলিশ লাইন, সোনালী ও অগ্রণী ব্যাংক, ডিবি অফিস এবং মন্দির উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে। এ ছাড়া হিন্দু পুরোহিত ও সেবায়েতসহ জেলায় সব ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাকে হত্যা করা হবে বলেও ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

 
হাতে লেখা ওই চিঠিতে ক্ষোভ প্রকাশ করে আরো বলা হয়েছে, “ আমাদের ৩০/৪০ সদস্য জেলখানায় আটক আছে। দয়া করিয়া তাদের জামিন দিয়া অতি শীঘ্রই অন্যত্র চলিয়া জান। আমাদের মেজাজ খারাপ আছে। ৬ জন সদস্য ঢাকা গুলশানে মারা গেছে, তার প্রতিশোধ বিচারক মারিয়া নিব। যদি বাঁচার ইচ্ছা হয় অন্যত্রে চলে জান। জয়পুরহাট ধ্বংস করতে যা ইচ্ছা তাই করবো। মহিলা বিচারকগুলোকে জবাই করা হবে। আমরা ছাড়ব না, আত্মঘাতি বোমা মারিয়া প্রতিশোধ নিব।”

 
এ ব্যাপারে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিম জয়পুরহাট সদর থানায় একটি সাধারন ডায়েরি করেন, যার নং-৬৪৫।

 
জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) অশোক কুমার পাল সিল্কসিটি নিউজকে জানান, জেএমবির পরিচয়ে কে বা কারা চিঠি দিয়ে এ হুমকি দিয়েছে সে ব্যাপারে সতর্কতার সাথে পুলিশি তদন্তের পাশাপাশি জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

স/শ