জয়পুরহাটে অবধৈ ভাবে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ৪

জয়পুরহাট প্রতিনিধি :

নওগাঁর ধামইরহাট উপজেলার  আমাইতারা বাজার এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ( র‍্যাব-৫ ) অভিযানে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৪ জনকে আটক করেছে । রোববার(৪ সেপ্টেম্বর ) দিবাগত রাতে  তাদের  আটক করা হয়।

জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

র‍্যাব-৫ এর সূত্রে জানা গেছে ,গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পরে কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান ও  সহকারী পুলিশ  সুপার মো. মাসুদ রানার নেতৃত্বে জলোর ধামইরহাট থানার এলাকায় অভিযানে মো. জাকারিয়া  হাসান রাজু (২৮), মো. আশিক  আহমেদ  (২০), মো. তৌহিদ হোসনে (৩০) ও মো. নুর আলমকে (২০)  আটক করা হয়েছে ।

এসময় আটককৃতদের কাছ থেকে ২০ টি স্মার্টফোন ,১১ টি সিমকার্ড ,৪ টি মেমরী কার্ড ,১ টি হাত ঘড়ি , ৪ টি ল্যাপটপ, ৯টি মাউস, ২ টি কী-বোর্ড ,১০ টি ডেভিড কার্ড , ১ টি ব্যাংক চেক , ৩ টি মানিব্যাগ ,১ টি রাউটার ,১ টি সিসি ক্যামেরা,৩ টি চেক বই,৫ টি লাইটার উদ্ধার করা হয়।

র‍্যাব আরও জানায়, আটককৃতরা ডিজিটাল ডিভাইস এর মাধ্যমে বিভিন্ন ওয়েব সাইট ব্যবহার করে  অনলাইনে আর্থিক লেনদেন করে আসছিলো । তারা অবৈধ ভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলো ।

পরে তাদের বিরুদ্ধে  ধামইরহাট থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন  ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা করে নওগাঁ জেলা  কারাগারে প্রেরণ করা হয় ।

জে /এইচ