জয়পুরহাটে অনুদানের ২ হাজার কেজি দুম্বা’র মাংস উধাও

জয়পুরহাট প্রতিনিধি:
জয়পুরহাটে আসা দুঃস্থ মানুষের জন্য সৌদি সরকারের অনুদানের ১ হাজার ৮শ ৩০ কেজি দুম্বা’র মাংশের হদিস মেলেনি। জয়পুরহাট জেলা প্রশাসন চত্বরে ওই কাভার্ড ভ্যান খুলে মাংশগুলো নামানোর সময় বিষয়টি নজরে আসে জেলা ত্রান ও পূনর্বাসন কমকর্তা-কর্মচারীদের।

 

জেলা ত্রান ও পূনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতি বছরের মত এবারেও সৌদি সরকার বাংলাদেশী দুঃস্থ মানুষের জন্য অনুদান হিসেবে দুম্বার মাংশ পাঠায়। সমুদ্র পথে মংলা বন্দরে মাংশগুলো পৌছলে জাহাজ থেকে খালাসের পর ৩শ’ ৪৯ টি মাংসের প্যাকেট নিয়ে একটি কাভার্ড ভ্যান যোগে জয়পুরহাটের উদ্দেশ্যে রওনা হয়ে আসে। যাতে প্রতি প্যাকেটে ১০ কেজি হারে ৩ হাজার ৪শ ৯০ কেজি দুম্বার মাংস ছিল।

 

বুধবার সন্ধ্যায় কাভার্ড ভ্যানটি জয়পুরহাটে পৌছে মাংসের প্যাকেটগুলো নামানোর সময় নজরে আসে জেলা ত্রান ও পূনর্বাসন অফিসের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বাসিন্দাদের।


স্থানীয় বাসিন্দারা জানান, মাংসের প্যাকেটগুলো নামানোর সময় মাংস বিহীন কিছু খালি প্যাকেট পাওয়া যায়।

 
কাভার্ড ভ্যানের চালক শাহিন সিল্কসিটি নিউজকে বলেন, মংলা বন্দর থেকে মাংশগুলো কাভার্ড ভ্যানে নিয়ে তালাবদ্ধ অবস্থায় জয়পুরহাট আসি বুধবার সন্ধ্যায়। জেলা প্রশাসন চত্বরে কাভার্ড ভ্যানটি রাখি।  সেখান থেকে কি করে ১শ ৮৩ কেজি দুম্বার মাংশ চুরি হলো নাকি ১শ ৬৬ প্যাকেট মাংশের সাথে ওই পরিমান খালি প্যাকেটই তুলে দিয়েছিল তা নিশ্চিত করে বলতে পারছি না।

 
ঘটনার সত্যতা স্বীকার করে জেলা ত্রান ও পূনর্বাসন কর্মকর্তা মোফাখ্খারুল ইসলাম জানান, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের বিষয়টি অবহিত করা হয়েছে। ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য তদন্ত শুরু হয়েছে, দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
স/শ