জ্যাক মা নিচ্ছেন না অবসর, আনছেন পরিকল্পনা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

একদিন আগেও আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা ও চিফ এক্সিকিউটিভ চেয়ারম্যান অবসরে যাবার গুঞ্জনে মুখর ছিল সংবাদ মাধ্যমসহ বিভিন্ন সামাজিক মাধ্যম।

তবে একদিন পর আবার শোনা যাচ্ছে, তিনি পদত্যাগ করছেন না। বরং নতুন পরিকল্পনা নিয়েই সামনে আসছেন তিনি।

সোমবার নিজের ৫৪তম জন্মদিনে আলিবাবার নতুন কিছু পরিকল্পনার কথা তুলে ধরতে যাচ্ছেন জ্যাক মা।

এদিনই তিনি আলিবাবার পরের দিকের ব্যবসায়িক কৌশলগুলো সম্পর্কে জানাবেন। তুলে ধরবেন নিজেদের নেওয়া পরিকল্পনার কথাগুলো। প্রতিষ্ঠানটির এক মুখপাত্রকে উদ্ধৃত করে এমন খবর জানিয়েছে সাউথ চাইনা মর্নিং পোস্ট বা এসসিএমপি।

এসসিএমপির কাছে আলিবাবার পরিকল্পনা নিয়ে কোন মন্তব্য করতে চাননি প্রতিষ্ঠানটির মুখপাত্র। তবে জ্যাক মা যে এখনি অবসরের ঘোষণা দিচ্ছেন না এটা জানান দিয়েছেন তিনি।

নিউ ইয়র্ক টাইমস গত শুক্রবার খবর প্রকাশ করে যে, জ্যাক মা আলিবাবা থেকে অবসরে যাবার ঘোষণা দেবেন সোমবার।

এক সাক্ষাতকারে অবসরে যাবার কথা জানিয়েছেন বলেও নিউ ইয়র্ক টাইমস জানায়।তিনি শিক্ষা খাতে দাতব্যমূলক কাজ করতেই এক্সিকিউটিভ চেয়ারম্যানের পদটি তিনি ছেড়ে দিচ্ছেন বলে জানায় পত্রিকাটি। কিন্তু কবে তিনি অবসরে যাচ্ছেন সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু না বললেও মিয়িায় চাউর হতে থাকে যে, তার ৫৪তম জন্মদিনেই সে ঘোষণা আসবে।

চীনের তৃতীয় ধনী ব্যক্তি হিসেবে ফোর্বসে উঠে আসা জ্যাক মা সহপ্রতিষ্ঠাতা হিসেবে ১৯৯৯ সালে আলিবাবার যাত্রা করান। এরপর জ্যাক মা  ২০১৩ সালে প্রতিষ্ঠানটির সিইও পদ থেকে সরে দাঁড়ান। তার জায়গায় সিইওর দায়িত্ব নেন ড্যানিয়েল ঝাং।

জ্যাক মা আসলেই অবসরে যাচ্ছেন কি না তা জানতে হলে অপেক্ষা করতে হবে আর একটি রাত।

রয়টার্স অবলম্বনে