এলটিই দিয়ে টিকে থাকতে চায় বাংলালায়ন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাজারে টিকে থাকতে এলটিই সেবা দেয়া শুরু করছে বাংলালায়ন।

এজন্য চলতি সপ্তাহেই নিজেদেরকে এলটিই অপারেটর হিসেবে ঘোষণা দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

ওয়াইম্যাক্স সেবা দিয়ে এক সময় সাড়া ফেলে দিলেও ধীরে ধীরে মোবাইল ফোনের থ্রিজি’র সঙ্গে মার খেতে থাকে প্রতিষ্ঠানটি। এমনকি এর ফলে তারা বিনিয়োগও খুইয়ে বসে।

মোবাইল অপারেটরদের থ্রিজির কাছে প্রতিযোগিতায় টিকে থাকতে ২০১৩ সালের অক্টোবরেই বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন তাদেরকে এলটিই বা লং টার্ম ইভ্যালুয়েশন সেবা চালুর সুযোগ দেয়। কিন্তু তখনও বিনিয়োগের অভাবে সেটা করতে পারেনি প্রতিষ্ঠানটি।

তবে গত বছর থেকে ধীরে ধীরে অনেকগুলো বেস স্টেশনকে তারা পর্যায়ক্রমে এলটিই করতে শুরু করে। এর মধ্যে নিজেদের হাজারখানেক বিটিএসএস-এর বড় অংশই এলটিই সেবায় রূপান্তর করা গেছে। কিন্তু সেবাটির চালুর আনুষ্ঠানিক ঘোষণা আর দেওয়া হয়নি।

এখন বাণিজ্যিক সুবিধা পেতে নিজেদেরেকে এলটিই সেবা চালুর ঘোষণা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলালায়নের হেড অব মার্কেটিং ফারুক খান।

চলতি সপ্তাহের মধ্যে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠানের মাধ্যমে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষনা দেওয়ার পরিকল্পনা নিয়ে তারা কাজ করছেন বলেও জানান ফারুক খান।

ইতিমধ্যে গ্রাহকরা আগের চেয়ে অনেক ভালো সেবা পেতে শুরু করেছেন বলেও দাবি করেন ওই কর্মকর্তা।

বর্তমানে অপারেটরটির কাছে ৩২ হাজার গ্রাহক আছে। এক সময় যেটা তিন লাখের ওপরে ছিল।

তবে চলতি মাস থেকে কিউবি তাদের খুচরা পর্যায়ের গ্রাহকদেরকে সেবা দেওয়া বন্ধ করে দিলে সেখান থেকেও কয়েক হাজার গ্রাহক বাংলালায়নে চলে আসে।

বাংলালায়নের আগে দেশে ওলো প্রথম এটিই সেবা চালু করে। আর এখন কিউবি’ও একই পথে হাটতে শুরু করেছে।