জেলেনস্কিকে ‘টিকটক তারকা’ বলল আহত কিশোরী কাতিয়া

টিভি ও ইন্টারনেটের কল্যাণে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি নিঃসন্দেহে এখন বিশ্বের সবচেয়ে পরিচিত মুখের একটি। বিশ্ব রাজনীতি ও কূটনৈতিক অঙ্গনের তারকামুখ। তবে ১৬ বছরের একজন কিশোরীর কাছে টিকটক তারকাও। তারই প্রমাণ মিলল ইউক্রেনের হাসপাতালে।

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি রুশ হামলায় আহত ১৬ বছরের কিশোরী কাতিয়া ভ্লাসেঙ্কোকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। তাকে দেখে কাতিয়া বলে ওঠে, ‘আপনি তো জনপ্রিয় টিকটক তারকা! টিকটকে আপনাকে সবাই সমর্থন করছে। ’
হেসে জেলেনস্কি তখন বলেন, ‘তার মানে আমরা কি টিকটকের দখল নিয়েছি?’ কাতিয়ার জবাব, ‘সবাই শুধু আপনার ব্যাপারে কথা বলছে। আপনিই একমাত্র আলোচনার বিষয়। ’

জেলেনস্কি কিশোরী কাতিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে বলেন, ‘পরিস্থিতি কঠিন হলেও আমরা সঠিক কাজ করব। ’

রাজধানী কিয়েভের কাছে ভোরজেল শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে আহত হয় কাতিয়া। হামলা থেকে বাঁচাতে তার আট বছরের ভাইকে বুকে আগলে ছুটছিল সে। তখনই রুশ বোমার আঘাতে আহত হয়। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে রুশ আগ্রাসনে হতাহত হচ্ছেন অনেক সাধারণ নাগরিক। আহতদের সঙ্গে দেখা করতে প্রায়ই হাসপাতালে ছুটছেন প্রেসিডেন্ট জেলেনস্কি।

মস্কোর সঙ্গে সঙ্ঘাতের প্রথম থেকেই রুখে দাঁড়ানোর জন্য প্রশংসা কুড়িয়েছেন জেলেনস্কি। যুক্তরাষ্ট্র দেশ ছাড়ার পরামর্শ দিলেও তিনি দেশে থেকেই যুদ্ধ করার সিদ্ধান্ত নেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ