জেলা পরিষদ নির্বাচনে দুর্গাপুরে সদস্য পদ পেতে একই দলের ৫ প্রার্থী ভোটের মাঠে

গোলাম রসুল,দুর্গাপুর :

জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে রাজশাহী দুর্গাপুরে শেষ মুহুূতে ব্যাপক প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। পোস্টার ব্যানার আর ফেসটুনে ছেয়ে গেছে পুরো উপজেলার অলিগলি। প্রতীক পাওয়ার পর থেকেই চলছে এমন প্রচারণা। তবে ভোটাররা পড়েছেন বিপাকে। ভোটাররা বলছেন একই দলের একাধিক প্রার্থী হওয়ায় প্রছন্দের প্রার্থী নির্বাচনে বিপাকে পড়েছেন তারা। জেলা পরিষদ নির্বাচনে এই উপজেলায় এবার একই দল হতে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জানা গেছে, আগামি ১৭ অক্টবর সারা দেশেরমত রাজশাহীতেও এক যোগে জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই জেলা পরিষদের নির্বাচনে ৫নং সদস্য পদ পেতে দুর্গাপুরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন হতে একই দলের ৫জন প্রার্থী এই নির্বাচনে বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন দেলুয়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বাচ্চু (তালা), উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শাহাদত হোসেন (টিউবওয়েল), উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাপ হোসেন (উটপাখি), নওপাড়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি রেজাউল করিম (বৈদুৎতিক পাখা) ও সাবেক ছাত্রলীগ নেতা এ্যাডভোকেট শরিফুল ইসলাম (হাতি) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। এছাড়াও এই উপজেলায় রিনা বেগম নামে একজন নারী সদস্য প্রার্থী (লাটিম) প্রতীক নিয়ে ভোটে অংশ নিয়েছেন।

দুর্গাপুর উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ এবং পৌরসভা মিলে মোট ভোটার সংখ্যা ১০৬টি। এর মধ্যে ২৫জন নারী ও ৮১জন পুরুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।দুর্গাপুর উপজেলার ৭টি ইউনিয়নের যারা ভোটাধিকার প্রয়োগ করবে তারা হলেন নওপাড়া ইউনিয়নে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামসহ ১৩জন, কিসমত গণকৈড় ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আবুল কালামসহ ১৩জন,পানানগর ইউনিয়ন ইউপি চেয়ারম্যান আজাহার আলীসহ ১৩জন, দেলুয়াবাড়ী ইউনিয়ন ইউনিয়নে চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রেন্টুসহ ১৩জন, ঝালুকা ইউনিয়নে চেয়ারম্যান আকতার আলীসহ ১৩জন, মাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সম্রাটসহ ১৩জন ও জয়নগর ইউনিয়ন ইউপি চেয়ারম্যান মিজানসহ ১৩জন। এছাড়াও দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলামসহ দুই ভাইস চেয়ারম্যান ও দুর্গাপুর পৌরসভায় প্যানেল মেয়র একরাম আলীসহ ১২জন।

গত ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে দুর্গাপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের আনাচে কানাচে প্রতীক সম্মিলিত পোষ্টার ব্যানার ও ফেসটুনে মুখর হয়ে উঠেছে। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। তবে এবার একই দলের একাধিক প্রার্থী হওয়ায় দল থেকে দলীয় সমর্থন দেওয়া হয়নি কাউকে।