গ্রিজমানকে স্থায়ীভাবেই কিনে নিল আতলেতিকো মাদ্রিদ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বার্সেলোনা থেকে ধারে ফেরানো অঁতোয়ান গ্রিজমানকে স্থায়ীভাবেই কিনে নিল আতলেতিকো মাদ্রিদ। ২০২৬ সাল পর্যন্ত মাদ্রিদের দলটিতে খেলবেন ফরাসি এই ফরোয়ার্ড। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে পাকাপাকিভাবে গ্রিজমানকে দলে নেওয়ার কথা জানায় আতলেতিকো।

২০১৯ সালে আতলেতিকো থেকে রিলিজ ক্লজের ১০ কোটি ইউরো পরিশোধ করে গ্রিজমানকে দলে টানে বার্সেলোনা। তবে কাতালান ক্লাবটিতে দুই মৌসুমে প্রত্যাশা মেটাতে পারেননি তিনি। ১০২ ম্যাচে গোল করেন ৩৫টি। এরপর গত মৌসুমে ধারে আতলেতিকোতে ফেরেন গ্রিজমান। চুক্তিতে ক্লাবটির জন্য সুযোগ রাখা হয়েছিল তাকে স্থায়ীভাবে কেনার।

চলতি মৌসুমে শুরু থেকেই গ্রিজমানকে ৩০ মিনিটের বেশি না খেলানোর নীতি মেনে চলছিল আতলেতিকো। চুক্তির একটি ধারা অনুযায়ী ফিট থাকলে গ্রিজমানকে ৫০ শতাংশের বেশি সময় খেলালে ক্লাবটির নাকি বার্সেলোনাকে দিতে হতো ৪ কোটি ইউরো।

সেটা দিতে অপারগ থাকায় গ্রিজমানকে নিয়মিতভাবে ‘ক্যামিও রোলে’ খেলান দিয়েগো সিমেওনে। এরপর মাদ্রিদ ডার্বি দিয়ে মৌসুমে প্রথমবার ৩০ মিনিটের বেশি খেলেন গ্রিজমান।

৩১ বছর বয়সী এই ফুটবলারকে স্থায়ীভাবে দলে টানায় আতলেতিকোর কত খরচ হয়েছে, তা নিয়ে কিছু জানানো হয়নি। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, ২ কোটি ইউরো গুনতে হয়েছে আতলেতিকোকে। বোনাসসহ যা বাড়তে পারে আরও।

আনুষ্ঠানিক ঘোষণার পর টুইটারে গ্রিজমান লিখেছেন, ‘যেখানে থাকতে চাই সেখানে থাকতে পেরে আমি খুশি। সবাইকে ধন্যবাদ।’

দুই মেয়াদে আতলেতিকোর হয়ে এখন পর্যন্ত ৩০৪ ম্যাচ খেলে ১৪৪ গোল করেছেন গ্রিজমান।  লা লিগায় ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আতলেতিকো। সমান ম্যাচে ২২ নিয়ে শীর্ষে বার্সেলোনা, তাদের সমান পয়েন্টে গোল পার্থক্যে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

 

 

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন