জেলায় শ্রেষ্ঠ বাঘা থানা

বাঘা প্রতিনিধি
রাজশাহী জেলার শ্রেষ্ঠ থানা ও শ্রেষ্ঠ ওসি হিসেবে স্বীকৃতি লাভ করেন বাঘা থানা। ভালো কাজের জন্য এই সাফলতার উপহার পেয়েছেন। বাঘা থানা আবারও সফলতা অর্জন করেছে।

জানা যায়, গত পাঁচ দিনে বাঘা থানার পুলিশ মাদক উদ্ধারসহ মোট ১২০ জন আসামীকে গ্রেফতার করে। গ্রেফতার কৃতদের মধ্যে রিকলে নিস্পত্তি দেখিয়ে মুক্তি পেয়েছে ৭৭ জন, ৭ জন সাজাপ্রাপ্ত, ৩১ জন গ্রেফতারী পরোয়ানাভূক্ত, ৫ জন নিয়মিত মামলার আসামী ছিল।

তবে মাদককে জিরো টলার ঘোষনা, উন্নত দেশের আদলে পুলিশিং ব্যবস্থাকে বদলে দিতে আইজিপি বেনজির আহাম্মেদ এর দিক নির্দেশনায় রাজশাহী রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপারের নানা পরিকল্পনায় ইউনিয়ন ও পৌরসভায় সপ্তাহে একদিন বিট পুলিশিং সেবা প্রদান করা হচ্ছে। একই সাথে থানায় হেল্প ডেক্স চালু করা হয়েছে। সেই লক্ষে অপরাধীদের গ্রেফতার ও মানুষকে আইনি সেবা দেয়া হচ্ছে। পুলিশের ঐক্রান্তিক প্রচেষ্টায় গত অক্টোবর মাসে রাজশাহী জেলার শ্রেষ্ট থানা এবং শ্রেষ্ট ওসি হিসেবে নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, এ সাফল্য আমার একার নয়, এ সাফল্য পুরো বাঘা থানা পুলিশের। এ জন্য আমি রাজশাহী রেঞ্জের ডিআইজি এবং পুলিশ সুপার মহাদ্বয়কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানায়। একই সাথে সামনে দিনে কিভাবে আরো ভালোকরা যায়, সেই উদ্দেশ্য নিয়ে কাজ করছি।আমি নিষ্ঠার সাথে কাজ করা চেষ্টা করছি। তবে এই থানার অফিসারদের কাজ বুঝে নিই। কোন অনিহার সাথে মতপ্রকাশ করিনা।