জেফারের কণ্ঠে পাসুরি’র সুর ভেসে বেড়াচ্ছে বাংলাদেশে

পাসুরি গানে কী এমন জাদু আছে? সীমানা অতিক্রম করে বিশ্বময় ভেসে বেড়াচ্ছে এই সুর। সুরের ঢেউ আছড়ে পড়েছে বাংলাদেশে। ট্রেন্ডিং এই গান প্রজন্মের মুখে মুখে।

কোক স্টুডিওর ১৪তম মৌসুমে প্রকাশ হওয়া এই গানটি ইউটিউবে এখন পর্যন্ত দেখা হয়েছে ৩৫ মিলিয়ন বা সাড়ে ৩ কোটিরও বেশি মানুষ গানটি শুনেছেন ও দেখেছেন।

আর যদি যৌক্তিকভাবে বলা হয় তাহলে বলতে হবে গানটি সাড়ে ৩ কোটিবার ভিউ হয়েছে। প্রকাশের কয়েক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো টিকটক এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তায় ভাটা পড়েনি।

আলি শেঠি ও সাই গিলের গাওয়া এই গানটি নতুন করে গেয়েছেন বাংলাদেশি কণ্ঠশিল্পী জেফার। গানটি ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে, শ্রোতারা শুনছেন। পাসুরি গাওয়া প্রসঙ্গে জেফার কালের কণ্ঠকে বলেন, ‘আমি তো সবসময় ইংরেজি ও বাংলা গান গাই। পাসুরি গানটি শোনার পর তেমন কিছু মনে হয়নি। কিন্তু কয়েকদিন পর ফের শোনার পর মনে হলো, এটা কাভার করা যেতে পারে। পরে একরাতের প্রস্তুতিতে কাভার করে ফেললাম। এরপর করলাম ভিডিওশুট। ’

গানের প্রতিক্রিয়া সম্পর্কে জেফার বলেন, ‘অনেকেই বলছেন গানটি ভালো হয়েছে। আবার কেউ বলছেন, ভালো হয়নি। এসব ভালো মন্দ আলোচনা সমালোচনার মধ্য দিয়েই আসলে নানা রকম প্রতিক্রিয়া পাচ্ছি। ’

তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ও ইউটিউবার জেফার রহমান। তিনিই বাংলাদেশের প্রথম ইউটিউব বেইজড মিউজিশিয়ান। ২০১০ সাল থেকে বিখ্যাত সব ইংরেজি গান কাভার করে শোরগোল ফেলে দেওয়া জেফার ধীরে ধীরে পৌঁছে গেছেন জনপ্রিয়তার শিখরে। বর্তমানে স্টেজ শো’তে জেফার অনিবার্য হয়ে উঠছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ