জীবন বাজি রেখে ছাগল বাঁচাতে গিয়ে পুড়লেন ইমরানও

নিজস্ব প্রতিবেদক:

গভীর রাত। সবাই তখন ঘুমিয়ে। হঠাৎ আগুন। বাড়ির পেছনের ছাগল, হাস, মুরগির খামারে আগুন দেয়। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে পুরো বাড়িতে। গৃহপালিত পশুর আত্মনাতে ঘুম ভাঙে ইমরান আলী। তারাহুড়ো করে বাইরে এসে দেখে আগুন দাও দাও করে জ্বলছে।

চিৎকারে স্থানীয়রা ছুটে আসার আগেই সব পুরে যায়। জীবনের ঝুকি নিয়ে নিজের গৃহপালিত পশুগুলোকে আগুনে পোড়া থেকে রক্ষা করতে গিয়ে পুড়লেন ইমরান আলী।

সরজমিনে গিয়ে দেখা যায়, বাড়ির পাশে টিনের ব্যাড়া। ভেতরে গৃহপালিত বসুর বসবাস। সেই ঘরের একদিকে ছাগল গুলো বাঁধা থাকে, পাশে হাঁস-মুরগি ঘর। হামলাকারীদের আগুনে ছাগলগুলো রশিতে বাঁধা অবস্থায় পুড়ে মারা গেছে। কয়েকটা ইমরান আলী জীবনের ঝুঁকি নেয়ে উদ্ধার করে। তবে সেগুলোর রক্ষা হয়নি। সেই ছাগলগুলো শরীরের বেশির ভাগই পুড়ে গেছে। যন্ত্রনায় মৃত্যুর পোহর গুনতে।

ইমরান সিল্কসিটিনিউজকে জানায়, তার ৫টি ছাগল, ২০-২৫টি হাঁস-মুরগি পুড়ে গেছে। এছাড়াও ছাগল উদ্ধার করতে গিয়ে ইমরান আলীও আগুনে পুড়ে আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

ইমরান আলী অভিযোগ করেন, তার শিশুপুত্র জাহিদ হাসানকে ২০১৫ সালে চুরির অপবাদ দিয়ে একই এলাকার রাকিব, নাসির, ফজলুসহ ১৩ মিলে মধ্যযুগিয় কায়দায় নির্যাতন করেছিল। এ নিয়ে মিডিয়ায় ওই সময় ঘটনাটি ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। পরে জাহিদকে নির্যাতনের অভিযোগে তার বাবা ইমরান আলী বাদী হয়ে ১৩ জনকে আসামি করে পবা থানায় একটি মামলা করেন। ওই মামলাটি এখন বিচারের অপেক্ষায়।

এই অবস্থায় আসামিরা বাদীকে অব্যাহত চাপ প্রয়োগ করে আসছিলো মামলাটি তুলে নিতে। কিন্তু বাদী ইমরান তা করেননি। ইমরান আলী জানান, আগুন নেভাতে গিয়ে তিনিও আহত হয়েছেন। ঘটনাটি পবা থানা পুলিশকে জানানো হয়েছে।

স্থানীয় বাসিন্দা আদুল গফুর সিল্কসিটিনিউজকে বলেন, সম্ভবত আগের মামলার জেরে এই আগুন দেওয়া হচ্ছে। বলে তার ধারনা।

পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হাসান সিল্কসিটিনিউজকে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

 

স/আ