জিপিএ-৫ রাজশাহী শিক্ষা বোর্ডে দ্বিতীয় স্থানে নিউ ডিগ্রি কলেজ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলায় এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ প্রথম হয়েছে। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি রাজশাহী শিক্ষাবোর্ডে দ্বিতীয়। এবছর এই শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৫৬৬ জন শিক্ষার্থী।

এবার এই শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে ১ হাজার ১৯৯জন পরীক্ষার্থী অংশ নেন। আর পাস করেছে ১ হাজার ১৪১জন শিক্ষার্থী। পাসের শতকরা হার ৯৬ দশমিক ১৬ শাতাংশ। এর মধ্যে বিজ্ঞান শাখার শিক্ষার্থীরাই বেশি। বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়েছে ৫৩৫ জন, ব্যবসায় শিক্ষা শাখায় জিপিএ-৫ পেয়েছে ১৩ ও মানবিক শাখায় জিপিএ-৫ পেয়েছে ১৮ জন শিক্ষার্থী।

রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের শিক্ষার্থী মোসা. তমা খাতুন বলেন, ভাল ফলাফল করেছি। তবে ইংরেজি বিষয় নিয়ে একটু শঙ্কায় ছিলাম। নতুন সিলেবাসে পরীক্ষা। এবার অনেক কিছু নতুনভাবে পড়ে পরীক্ষা দিতে হয়েছে। গ্রামার আইটেম অনেক কঠিন ছিল।

তিনি আরো বলেন, অনেক প্রত্যাশা ছিল ভাল ফলাফলের। বাবা-মা ও কলেজের শিক্ষকরা অনেক পরিশ্রম করেছে আমাদের জন্য। আজ অনেক খুশি লাগছে। তার শিক্ষক হওয়ার ইচ্ছে। আগামী দিনে আরো ভাল ফলা ফলের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করছি।

নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম জার্জিস কাদির বলেন, রাজশাহীর তথা জেলায় এতো ভাল ফলাফলে আমরা শিক্ষকবৃন্দ সত্যিই গর্বিত। আমাদের শিক্ষার্থীরা অনেক ভাল লেখাপড়া করে এই ফলাফল উপহার দিয়েছে। একদিকে শিক্ষার্থীরা ফলা ফলের জন্য যেমন গর্বিত, তেমনি আমরাও গর্বিত।

তিনি আরো বলেন, রাজশাহী জেলায় এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ প্রথম সর্বচ্চ। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি রাজশাহী শিক্ষাবোর্ডে দ্বিতীয় সর্বোচ্চ হয়েছে। শিক্ষার্থীদের ভাল ফলাফলের পিছনে সব থেকে বেশি ভূমিকা থাকবে তার শিক্ষাপ্রতিষ্ঠানের। শ্রেণিকক্ষ শিক্ষার্থীদের শ্রেষ্ঠতম জায়গা। সেখান থেকেই তাকে শিক্ষার জ্ঞান নিতে হবে।

 

স/আ