জাহিদ সবুরকে অভিনন্দন জানিয়েছে মার্কিন দূতাবাস

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (ডিরেক্টর) পদে পদোন্নতি পাওয়ায় বাংলাদেশি তরুণ জাহিদ সবুরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস। রোববার দূতাবাসের ভেরিফায়েড অফিশিয়াল ফেসবুক পেজে জাহিদ সবুরের একটি ছবি পোস্ট করে তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

ফেসবুক পোস্টে এক বার্তায় দূতাবাসটি জানায়, প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের অন্যতম প্রযুক্তি সংস্থা গুগলে একজন পরিচালক হতে যাওয়া জাহিদ সবুরকে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের পক্ষ থেকে অভিনন্দন। তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) থেকে স্নাতক পাস করে ২০০৭ সালে গুগলের ব্যাকঅ্যান্ড সিস্টেম ডেভেলপমেন্ট প্রকল্পে ভারতের বেঙ্গালুরু অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিজের কর্মজীবন শুরু করেছিলেন। ছয় মাস পর তিনি গুগলের ক্যালিফোর্নিয়ার অফিসে যোগদান করেন।

২ মে গুগলের ডিরেক্টর ও ১ নম্বর কোড জেনারেটর (প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার) হিসেবে পদোন্নতি পান বাংলাদেশি প্রযুক্তি প্রকৌশলী জাহিদ সবুর। নিজের ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এই পদোন্নতির কথা জানান তিনি। বাংলাদেশি এই তরুণের বিস্ময়কর সাফল্যে অনেকে তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। বিশ্বে গুগলের লক্ষাধিক কর্মী আছেন। তাঁদের মধ্যে আড়াই শ জন প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন। জাহিদ সেসব মেধাবীর মধ্যে একজন। বর্তমানে তিনি গুগলের জুরিখ দপ্তরে কর্মরত।