জাল ভোটারের অভিযোগে চাঁপাই নবাবগঞ্জ চেম্বারের কমিটি বাতিল

ভ্রাম্যমাণ প্রতিনিধি:
জাল ভোটার ও টিআইএন হালনাগাদ না থাকায় চাঁপাই নবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির বর্তমান কার্যনির্বাহী পরিষদকে বাতিল করেছে এফবিসিসিআই’র ট্রাইব্যুনাল।

 

একটি সুত্রে প্রকাশ, চাঁপাই নবাবগঞ্জ চেম্বার  অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র ২০১৬ থেকে ২০১৮ মেয়াদের নির্বাচনের খসড়া ভোটার তালিকায় ৪৩ জনের জাল ভোটার ও টিআইএন হালনাগাদ না থাকার অভিযোগ আনা হয়। সে অনুযায়ী রাশিদ উল আলম ওই সময়ের নির্বাচন পরিচালনা বোর্ডকে ব্যবস্থা নিতে বললেও তারা তা তোয়াক্কা না করে নির্বাচন সম্পন্ন করে। ব্যবসায়ী রাশিদ উল আলম প্রতিকার না পেয়ে গত ১২ ডিসেম্বর এসব অভিযোগ এফবিসিসিআই’র আর্বিট্রেশন ট্রাইব্যুনালে দাখিল করেন। তারপরও নির্বাচন পরিচালনা বোর্ড প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় ২২ জনকে নির্বাচিত ঘোষণা করেন।

 

এদিকে রাশিদ উল আলম এর আবেদনের প্রেক্ষিতে গত ৩ জানুয়ারী এফবিসিসিআই’র আর্বিট্রেশন ট্রাইব্যুনালে উভয়পক্ষের উপস্থিতিতে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানী শেষে ৩ সদস্য বিশিষ্ট ট্রাইব্যুনালের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ “বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪” এবং চাঁপাই নবাবগঞ্জ চেম্বারের গঠনতন্ত্র অনুসরণ না করায় চাঁপাই নবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি এরফান আলীর নেতৃত্বাধীন কার্য নির্বাহী পরিষদকে বাতিলের আদেশ দেওয়া হয়।

 

এফবিসিসিআই’র সেক্রেটারী জেনারেল শাহাবুদ্দিন মোহাম্মদ এর গত ১২ মার্চ স্বাক্ষরিত এক পত্র মারফৎ জানা গেছে।

 

এব্যাপারে চাঁপাই নবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি এরফান আলী জানান, আদেশের কপি হাতে না পেলেও মৌখিকভাবে জানতে পেরেছি। এ কারণে চেম্বারের কার্য নির্বাহী কমিটির জরুরী ভিত্তিতে সভা ডাকা হয়েছে।

স/অ