জার্মানির মিউনিখে হামলায় হতাহতদের প্রতি ওবামার সমবেদনা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে বন্দুকধারীদের হামলায় নয়জন নিহত হওয়ার ঘটনায় নিন্দা ও শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে এ খবর।

 

হোয়াইট হা্‌উজে এক আলোচনায় অংশ নেয়া আগে ওবামা বলেন, ‘আমরা এখনো জানিনা, সেখানে কি ঘটছে। কিন্তু যারা হতাহত হয়েছেন অবশ্যই আমাদের সিক্ত হৃদয় তাদের পাশে রয়েছে। যে কোন সহযোগিতা দেয়ার জন্য আমরা প্রস্তুত আছি’।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার জার্মানির স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আনুমানিক তিনজন বন্দুকধারী শপিংমলে হামলা চালায়। হামলায় ছয়জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে মিউনিখ পুলিশ। এছাড়াও বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। বন্দুকধারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান চলছে।

 
এরই মধ্যে মিউনিখ শহরের ট্রেন, ট্রাম ও বাসের একাধিক লাইন বন্ধ করে দেয়া হয়েছে। এরই মধ্যে শহরের মানুষজনকে নিরাপদে থাকার অনুরোধ জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

অভিযানে প্রচুর পুলিশ সদস্য অংশ নিয়েছে। হেলিকপ্টার ও ভারী অস্ত্রশস্ত্র ব্যবহার করছে তারা। এখন পর্যন্ত পুলিশ কোন হতাহতের বিষয়টি নিশ্চিত না করলেও বহু হতাহতের আশঙ্কা করছে পুলিশ কর্তৃপক্ষ।

এর আগে গত সোমবার জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর বুজবুর্গে স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে একটি ট্রেনে কুঠার ও ছুরি নিয়ে হামলা চালায় ওই কিশোর। এতে চার ব্যক্তি আহত হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। অন্যজন সামান্য আহত হয়েছে। পরে হামলাকারী কিশোর পুলিশের গুলিতে নিহত হয়।

পুলিশের এক মুখপাত্রের ভাষ্য, ট্রেনটি বুজবুর্গে আসার কিছুক্ষণের মধ্যে কুঠার ও ছুরি নিয়ে এক কিশোর যাত্রীদের ওপর হামলা করে। একপর্যায়ে হামলাকারী ট্রেন থেকে নেমে পালায়। পুলিশ তাকে ধাওয়া করে। পরে পুলিশের গুলিতে সে নিহত হয়।

 

সূত্র: এনটিভি