জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে আয়োজন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬-এর আসর বসছে আজ রোববার বিকেলে। সেখানে বিভিন্ন শাখায় পুরস্কার পাচ্ছেন শিল্পীরা। পুরস্কার প্রদান আসর নিয়ে থাকল এবারের আয়োজন।

এটা একটা স্বপ্নের জায়গা
তিশা (শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে)
শিশুশিল্পী হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছি। বড় হয়ে পরিপক্ব অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেতে যাচ্ছি। অবশ্যই ভালো লাগছে। ১৯৯৫ সালে নতুন কুঁড়িতে গানের জন্য পুরস্কার পেয়েছিলাম। সেবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকেই পুরস্কার নিয়েছিলাম। প্রত্যেক শিল্পীই জাতীয় পুরস্কার পাওয়ার জন্য চেষ্টা করেন। এটা একটা স্বপ্নের জায়গা। সেই স্বপ্ন পূরণ হচ্ছে। এখন দায়িত্ব বেড়ে যাবে। কারণ আরও ভালো কাজ করতে হবে। আমার কাছে সবার প্রত্যাশা বেড়ে যাবে। সেটাই পূরণ করার চেষ্টা করব।

এবার আমার ছেলে শুদ্ধও উপস্থিত থাকবে 
চঞ্চল চৌধুরী (শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে)
জাতীয় চলচ্চিত্র পুরস্কার রাষ্ট্রের সর্বোচ্চ সম্মানের পুরস্কার। এ নিয়ে দুবার পেলাম এই পুরস্কার। এটি আমার জীবনের সর্বোচ্চ সম্মানের ও সর্বোচ্চ ভালো লাগার। রোববার (আজ) দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এই পুরস্কার গ্রহণ করব। এর আগে মনপুরা ছবিতে অভিনয়ের জন্য পাওয়া এই পুরস্কার তাঁর হাত থেকেই গ্রহণ করেছিলাম।
এবার এই পুরস্কার গ্রহণ অনুষ্ঠানটি আমার জন্য একটু অন্য রকমের। এই অনুষ্ঠানে আমার ছেলে শুদ্ধও উপস্থিত থাকবে। আমি যখন মঞ্চে প্রধানমন্ত্রীর হাত থেকে এই পুরস্কার গ্রহণ করব, তখন আমার ছেলে দর্শক সারিতে বসে সেই দৃশ্য দেখবে। দারুণ হবে ব্যাপারটা। কয়েক দিন ধরেই অনুষ্ঠানে যোগ দেওয়ার প্রস্তুতি নিয়ে শুদ্ধর মধ্যে উত্তেজনা কাজ করছে। কী পোশাক পরবে না-পরবে, তা নিয়ে তার দিনরাত একাকার!

এটি আমার জন্য সর্বোচ্চ সম্মান
কুসুম শিকদার (শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে)
এর আগে আমার গহীনে শব্দ ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিল। সেই বছর আমি অনুষ্ঠানে নাচে অংশ নিয়েছিলাম। এরপর লাল টিপ ছবিটি যে বছর জমা পড়েছিল, সে বছর আমি আর ফেরদৌস ভাই মিলে উপস্থাপনা করি। আর এবার শঙ্খচিল ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে সরাসরি দেশের প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করব। এটি আমার জন্য সর্বোচ্চ সম্মান। আমার মনে হয়েছে, দেশের সর্বোচ্চ সম্মানের এই অনুষ্ঠানটিতে বেশ কয়েকবার অংশ নিয়ে ধাপে ধাপে এসে সর্বোচ্চ সম্মান পাচ্ছি। এর আগেও মঞ্চে উঠেছি, আজও উঠব। তবে রোববারে (আজ) মঞ্চে ওঠার অনুভূতিটার মধ্যে আছে আনন্দ মিশ্রিত ভয়। যেমনটা শঙ্খচিল ছবিটির শুটিংয়ের আগে হয়েছিল।