জাতীয় পার্টির আমলে রমজানে কোনো পণ্যের দাম বাড়েনি : জিএম কাদের

সিল্কসিটি নিউজ ডেস্ক :

জাতীয় পার্টির চেয়ারম্যান  গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) বলেছেন, এই সরকারের আমলে রমজানে বিদ্যুৎসহ সব পণ্যের দাম বেড়েছে। কিন্তু জাতীয় পার্টির আমলে রমজানে কোনো পণ্যের দাম বাড়েনি। বরং রমজানে সাধারণ মানুষের কথা ভেবে সব পণ্যের দাম কমানো হয়েছিল।

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে নিজ নির্বাচনী এলাকা লালমনিরহাটে তিন দিনের সফরে এসে সার্কিট হাউসে সাংবাদিকদের তিনি এসব বলেন। এর আগে শত শত মোটরসাইকেলের বহর নিয়ে লালমনিরহাট সার্কিট হাউসে আসেন জিএম কাদের। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

জিএম কাদের বলেন, সব স্থানেই নানা অসঙ্গতি। বিশেষ করে শিক্ষা ও স্বাস্থ্যে ব্যাপক অনিয়ম-দুর্নীতি নিয়ে সাধারণ মানুষের মাঝে কথা উঠেছে। এভাবে দেশ চলতে পারে না। তাহলে দেশের ভবিষ্যৎ খারাপের দিকে যাবে।

তিনি আরও বলেন, বর্তমানে শিক্ষা ও স্বাস্থ্যে ব্যাপক দুর্নীতি হচ্ছে। এসব ঠিকভাবে দেখভাল হচ্ছে না।  দেশের মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। তাই শিক্ষা ও স্বাস্থ্যের দিকে নজর দেওয়া উচিত।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে সব মন্ত্রণালয়ের হযবরল অবস্থা হয়ে পড়েছে। অব্যবস্থাপনার কারণে মন্ত্রণালয়গুলো অস্বাভাবিকভাবে ভেঙে পড়েছে। সরকারের উচিত এসব কঠোর নজরদারি করে নিয়ন্ত্রণে আনা।

বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে জিএম কাদের বলেন, প্রতিনিয়তই বিদ্যুতের দাম বৃদ্ধি করা হচ্ছে। যার ফলে বিভিন্ন ইন্ডাস্ট্রি ও ব্যবসা-বাণিজ্য লোকসানের দিকে। অনেক মানুষ বেকার হয়ে পড়ছে। বরাবরই সরকারকে এ বিষয়ে খেয়াল করার জন্য আমরা বলেছি। কিন্তু কোনো কাজ হচ্ছে না। বিদ্যুৎতের দাম বৃদ্ধি করা সরকারের জন্য চরম ব্যর্থতা।

এ সময় জিএম কাদেরের সঙ্গে জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।