জাতীয় দলের আশা ছেড়ে শুধু খেলতে চান আশরাফুল

সিল্কসিটি নিউজ ডেস্ক:

স্পট ফিক্সিংয়ের দায়ে বিসিবির নিষেধাজ্ঞা কাটিয়েছেন মোহাম্মদ আশরাফুল। এরপর জাতীয় দলকে লক্ষ্য ধরে ঘরোয়া ক্রিকেটে খেলা শুরু করেন।ঘরোয়া অঙ্গনে পারফরম্যান্সও করেছেন তিনি। কিন্তু লক্ষ্য পূরণ করার মতো অসাধারণ কিছু করতে পারেননি। বয়সটাও বাড়তে বাড়তে ঠেকেছে ৩৮ বছরে।

ডানহাতি ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল তাই জাতীয় দলে ফেরার কথা ভাবছেন না। তিনি মনে করেন, তার অবসর নেওয়ার সময় এগিয়ে এসেছে। তবে অবসর নেওয়ার আগে তিনি ঘরোয়া অঙ্গনে যতটা সম্ভব খেলে যেতে চান।

২০১৩ সালের মে মাসে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা আশরাফুল রোববার সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘এখন আর জাতীয় দলের আশা করি না। এখন শুধু খেলতে চাই। আমি তো প্রচুর ক্রিকেট খেলেছি। তবে অনেক তরুণ ঘরে বসে আছে। ওটা নিয়েই চিন্তিত আমি। আর হয়তো এক-দুইটা মৌসুম খেলবো, তারপরে ক্রিকেটকে বিদায় বলবো।’

১৭ বছর বয়সে জাতীয় দলে অভিষেক আশরাফুলের। বাংলাদেশের বড় বড় সব জয়ের সঙ্গে জড়িয়ে আছে তার নাম। ক্রিকেটে তার দীর্ঘ অভিজ্ঞতা। খেলোয়াড়ি জীবনের ইতিটানার পরেও আশরাফুল ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চান। বোর্ডে কাজ করার সুযোগ পেলে করবেন নয়তো কোচিং করাবেন, এখন পর্যন্ত এমনটাই তার ভাবনা। তবে মূল লক্ষ্য তরুণদের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগি করা।

আশরাফুল ও মাশরাফির বয়স কাছাকাছি। সংসদ সদস্য হয়েও ৩৯ বছরের মাশরাফি বিপিএল মাতাচ্ছেন। বিষয়টি নিয়ে আশরাফুল মনে করেন, ম্যাশের জাতীয় দলে ডাক পাওয়া উচিত। তবে মাশরাফি এখন জাতীয় দলে খেলতে চাইবে কিনা সেটাও বিষয় বলে উল্লেখ করেন তিনি, ‘মাশরাফি যেভাবে খেলছে তাতে ওর জাতীয় দলে ডাক পাওয়া উচিত।’

সূত্র: সমকাল