জনসমাগম করে তানোরে এমপি’র ঈদ পুনর্মিলনীর নামে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:

করোনা প্রতিরোধে সরকার যেখানে সকল ধরনের সভা ও সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে। অদৃশ্য শক্তিকে মোকাবেলা করতে রাতদিন নানাভাবে সরকারসহ সংশ্লিষ্টা প্রাণপণ চেষ্টাও চালিয়ে যাচ্ছে। অথচ এই মহামারীর মধ্যে রাজশাহীর তানোরে আজ শনিবার ঈদ পুণর্মিলনী উপলক্ষ্যে প্রধান অতিথি থেকে সমাবেশ করেছেন রাজশাহী-০১ (তানোর-গোদাগাড়ী) আসনের খোদ সরকার দলেরই সংসদস সদস্য ওমর ফারুক চৌধুরী।

শনিবার দুপুর ১২টার দিকে তানোর উপজেলা চেয়ারম্যানের বাস ভবন চত্ত্বরে উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না এটির আয়োজন করেছিল বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সমাবেশে অন্তত এক হাজার লোকের সমাগম ঘটে। সেখানে উপস্থিত নেতাকর্মীদের গাদাগাদী করে বসে থাকতে দেখা যায়। মানা হয়নি সামাজিক দূরত্বও। আর এ নিয়ে এলাকায় করোনা ছড়িয়ে পড়ার আতঙ্ক দেখা দিয়েছে সাধারণ মানুষের মাঝে। এমপির সমাবেশকে কেন্দ্র করে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভেরও সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, এটা কেমন কাণ্ড, এভাবে সরকারি নির্দেশনা অমান্য করে সরকারি বাসভবন প্রাঙ্গণে ঈদ পুনর্মিলনী ও ভূরিভোজ অনুষ্ঠিত। তাদের এমন কাণ্ডহীন সমাবেশের কারণে এলাকায় করোনা ছড়িয়ে পড়ার চরম শঙ্কা থেকেই গেলো।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন-রাজশাহী-১ আসনের (তানোর-গোদাগাড়ী) এমপি ওমর ফারুক চৌধুরী।

এসময় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, জেলা আওয়ামী লীগের সদস্য শরীফ খান, বাধাইড় ইউনিয়নের চেয়ারম্যার আতাউর রহমান, পাঁচন্দর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিন, কলমা ইউনিয়নের চেয়ারম্যান স্বপন, তালন্দ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম, চাঁন্দুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবাইয়ের ইসলাম প্রমুখ। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

করোনা মহামারীর মধ্যে সমাবেশ করে ঈদ পুনর্মিলনী আয়োজনের বিষয়ে জানতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. লুৎফর হায়দার রশিদ ময়নার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এছাড়া এমপি ওমর ফারুক চৌধুরীকে ফোন করা হলে তিনিও ধরেননি।

এর আগে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুমের ভিত্তি প্রস্তরের উদ্বোধন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল স্থাপনের শুভ উদ্বোধন করেন।

এসময় তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা পঙ্কজ দেবনাথ, তানোর থানার ওসি রাকিবুল হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।