জনগণের সঙ্গে তামাশা করছে সরকার : গণফোরাম

গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতির অন্যতম কারণ বাজারে সরকারের নিয়ন্ত্রণ নেই। তারা লুটপাট, দুর্নীতি, জনগণের পকেটের পয়সা আত্মসাৎ করায় ব্যস্ত।

আজ বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, তেল-গ্যাস এবং ওয়াসার পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের দলীয় স্বার্থে নয়, দেশের স্বার্থে একটা জাতীয় নিরপেক্ষ নির্দলীয় সরকারের মাধ্যমে আমরা আগামীতে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন করব।

সেখানে দুর্নীতির সাথে যারা সম্পৃক্ত তাদের পরিহার করে তরুণ সমাজের জন্য ভবিষ্যৎ প্রজন্মের জন্য দেশপ্রেমিক পরিচ্ছন্ন স্বচ্ছ নেতৃত্বের মাধ্যমে আমরা সরকার গঠন করে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত এই বাংলাদেশের পুনর্জাগরণ করি―এই হোক আজকের বিক্ষোভ সমাবেশের অঙ্গীকার। ‘

অনুষ্ঠানে গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে এই অবৈধ সরকারের কোনো চিন্তাই নেই। কারণ তারা জনগণ নিয়ে ভাবে না। জনজীবনের মান নিয়ন্ত্রণে তাদের কোনো উদ্যোগ নেই। জনতার ওপর তাদের কোনো দায়বদ্ধতাও নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়, তারা নির্বাচিত রাতের ভোটে। একটি প্রতারণার মধ্য দিয়ে আমরা সাধারণ জনগণ আমাদের ভোটাধিকার হারানোর মাধ্যমে এই দুঃশাসনের কবলে পড়েছি। ‘

তিনি বলেন, ‘অযোগ্য লোককে গুরুত্বপূর্ণ দায়িত্বে বসিয়ে জনগণের সাথে তামাশা করা হচ্ছে। জনগণকে নিয়ে আর খেলবেন না, পরিণতি খুবই ভয়ংকর হবে। পূর্বের স্বৈরাচারদের পতন কিভাবে হয়েছিল তা দেখে শিক্ষা নিন। আমরা আপনাদের থেকে কিছুই আশা করি না, শুধু একটাই চাওয়া, ক্ষমতা ছেড়ে দিয়ে এ দেশের জনগণকে মুক্তি দিন। নইলে জনতা আপনাদের অবৈধ সিংহাসন থেকে টেনে-হিঁচড়ে নামাবে। ‘

এতে আরো বক্তব্য দেন গণফোরাম নির্বাহী সভাপতি এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক সানজিদ রহমান শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান বুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তর এর আহ্বায়ক এম এ কাদের মার্শাল, কেন্দ্রীয় কমিটির সদস্য রবিউল ইসলাম রবি, শেখ শহিদুল ইসলামসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন গণফোরাম সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) রওশন ইয়াজদানী। উপস্থিত ছিলেন সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল হামিদ মিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, জান্নাতুল মাওয়া, মশিউর রহমান বাবুল, নকিব আহমেদ, মাহফুজুর রহমান মাসুম, ইসমাইল সম্রাট, এশেক আলী আশিক, রিয়াদ হোসেন, আনোয়ার ইব্রাহীমসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ছাত্র ফোরাম, যুব ফোরামের নেতৃবৃন্দ।

 

সূত্রঃ কালের কণ্ঠ