জঙ্গীবাদের বিরুদ্ধে আরও সক্রিয় হওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির

নিজস্ব প্রতিবেদক:

জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে পুলিশকে আরও সতর্ক এবং সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার)।

আজ সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) সদর দফতরে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন ।

সভায় আরএমপি পুলিশ কমিশনার মোঃ মাহাবুবুর রহমান, পিপিএম’র সভাপতিত্বে প্রধান অতিথি থেকে তিনি তার বক্তব্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন দিকনিদের্শনামূলক বক্তব্য রাখেন।

এসময় পুলিশের অতিরিক্ত আইজিপি মো. জাবেদ পাটোয়ারী বলেন, সারাদেশে পুলিশ বাহিনীর সদস্য আছেন দুই লাখ। আর কমিউনিটি পুলিশের সদস্য প্রায় ১০ লাখ। এ জন্য কমিউনিটি পুলিশ সদস্যদের কাজে লাগিয়ে অপরাধ নির্মূল করতে হবে। জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন করতে হবে। কমিউনিটি পুলিশ গোয়েন্দাদের মতো তথ্য সংগ্রহ করে পুলিশকে দিলে সহজেই অপরাধ নির্মূল করা সম্ভব হবে।

তিনি বলেন, ‘মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। তাই সমাজে মাদকের বিস্তার ও মাদকদ্রব্যের অপব্যবহার রোধে মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের কঠোর হতে হবে। এছাড়া মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা এবং তাদের পুনর্বাসনেরও উদ্যোগ নিতে হবে।

সাধারন জনগণের সাথে সু-সম্পর্ক বজায় রেখে কার্যক্রম পরিচালনা করতে হবে। পুলিশি সেবা গ্রহণের ক্ষেত্রে সাধারন জনগন যাতে হয়রানির মুখোমুখি না হয় সে ব্যাপারে সতর্ক থেকে নিজ নিজ দায়িত্ব পালন করার জন্য উপস্থিত সকলকে নিদের্শনা প্রদান করেন তিনি।

সভায় অন্যান্যের মধ্যে আরএমপির অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ, উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, উপ-কমিশনার (পশ্চিম) আমীর জাফর, আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) শিরিন আক্তার জাহান, আরএমপির নগর বিশেষ শাখার এসএসপি আবু আহাম্মদ আল মামুন, সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলমসহ বিভিন্ন জোনের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

স/অ