বুধবার , ২০ জুলাই ২০১৬ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জঙ্গি হামলার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ সমাবেশ ও আলোচনা

Paris
জুলাই ২০, ২০১৬ ৭:১৪ অপরাহ্ণ

ইবি প্রতিনিধি:
গুলশান ও শোলাকিয়া-য় পৈশাচিক জঙ্গি হামলাসহ সকল দেশবিরোধী অপতৎপরতার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের যৌথ আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

 
প্রফেসর ড. আনম রেজাউল করিমের সভাপতিত্বে ও প্রফেসর ড. সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনায় বক্তব্য প্রদান করেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. জাকারিয়া রহমান, শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরেফিন, বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. রুহুল কুদ্দুস এম সালেহ।

 
এছাড়া সমাবেশে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, সহকারী প্রক্টর ড. আলতাফ হোসেন, বঙ্গবন্ধু হল প্রভোষ্ট প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, সাদ্দাম হোসেন হল প্রভোষ্ট প্রফেসর ড. আশরাফুল আলম প্রমূখ।

iu rally pic 2 copy
এদিকে একই দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সকাল সাড়ে ১১টার দিকে সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে মেইন ফটকের সামনে থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে দলীয় টেন্টে এসে শেষ হয়। মিছিল চলাকালে অনুষদ ভবন ও মীর মোশাররফ হোসেন ভবনের সামনে শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে মারধোর করে আহত করে ছাত্রলীগ কর্মীরা। এসময় ক্যাম্পাসে কোথাও শিবিরের অবস্থান লক্ষ্য করা যায় নি।

 

iu bcl pic 04
মারধোরের শিকার দুই শিক্ষার্থী হলেন ইংরেজী বিভাগের ২০১৫-১৬ শেসনের আবু সালেহ অন্যজন আইন ও মুসলিম বিধান বিভাগের ২০১১-১২ সেশনের শাহেদ আহমেদ।

 
মিছিলে সাধারণ সম্পাদক অমিত কুমার দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবুসহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
স/শ

সর্বশেষ - শিক্ষা