জঙ্গি সন্দেহে রাবি শিক্ষার্থী গ্রেপ্তার : বোমা ও জিহাদী বই উদ্ধার

পুঠিয়া প্রতিনিধি:
জঙ্গি সন্দেহে রাজশাহীর পুঠিয়া থেকে বোমা ও জিহাদী বইসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার শিবপুর হাট জামে মসজিদের পাশের ঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে আদালতে হাজির করে তাকে জিজ্ঞাসাবাদের জন্যে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ। পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান সিল্কসিটি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তার হাবিবুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। তিনি শিবপুর হাট জামে মসজিদে পাঁচ বছর ধরে ইমামতি করে আসছিল। সে বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাতুরিয়া গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে।
ওসি হাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোর চারটার দিকে শিবপুর হাট জামে মসজিদের পাশের ঘর থেকে ৫টি হাতবোমা, ২টি পেট্রোল বোমা ও ১৬টি জিহাদী বইসহ হাবিবুরকে আটক করা হয়। এরপর দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছে। আগামী শনিবার তার রিমান্ড শুনানি হতে পারে।
পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, হাবিবুর জঙ্গি সংগঠনের সাথে জড়িত। সিরিয়ায় যাওয়ার জন্যে সে পাসর্পোট করছিল। এছাড়া নতুন একটি জঙ্গি সংগঠন তৈরির কাজ করছিল সে।’
তবে কোন জঙ্গি সংগঠনের সাথে হাবিবুর জড়িত সেটা জানাতে পারেননি ওসি।

স/মি