জঙ্গি নির্মূল ও মাদক নিয়ন্ত্রণের প্রত্যয় রাজশাহীর নতুন এসপির

নিজস্ব প্রতিবেদক:

জঙ্গিবাদ নির্মূল এবং মাদক নিয়ন্ত্রণের প্রত্যয় ব্যক্ত করেছেন রাজশাহীর নতুন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শহীদুল্লাহ। তিনি বলেন, রাজশাহীতে যে জঙ্গি এবং মাদক কারবারীরা সক্রিয় তা যোগদানের আগেই তিনি শুনেছেন। এ দুটি সমস্যা কটিয়ে ওঠাটাই তার কাছে এখন বড় চ্যালেঞ্জ।
রাজশাহী পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সোমবার (০৫ মার্চ) দুপুরে নব নিযুক্ত এসপি মোহাম্মদ শহীদুল্লাহ রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সঙ্গে পরিচিতি ও মতবিনিময় সভায় এ কথা বলেন।
এর আগে গত বৃহস্পতিবার (০১ মার্চ) রাজশাহীতে যোগদান করেন পুলিশের এই কর্মকর্তা। এর পর পরই তিনি রাজশাহী জেলা ও মহানগরে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন। মতবিনিময়কালে নতুন এসপি মোহাম্মদ শহীদুল্লাহ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।
পুলিশ সুপার বলেন, জঙ্গি ঠেকাতে রাজশাহী জেলা পুলিশ আগে থেকেই প্রশংসনীয়। তবে মাদকের ভয়াবহতা এখনও রয়েছে। তাই দুই ইস্যুকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সবার সঙ্গে কাজ করতে চান।
রাজশাহীর নতুন এসপি বলেন, জেলা পুলিশের কোনো কর্মকর্তা কিংবা সদস্যের বিরুদ্ধে যদি মাদক ব্যবসায়ীদের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া যায় তবে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এ ক্ষেত্রে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্যে দিয়ে সাংবাদিকদেরও সহায়তা কামনা করেন এসপি।
মো. শহীদুল্লাহ বলেন, সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশের যোগাযোগ বৃদ্ধি করতে আগামী এক সপ্তাহের মধ্যে তার কার্যালয়ে একটি মিডিয়া সেল খোলা হবে। সেখান থেকে একজন সহকারী পুলিশ সুপার সাংবাদিকদের নিয়মিত তথ্য প্রদান করবেন। এতে তথ্য পেতে সাংবাদিকদের আর ভোগান্তি হবে না।
মতবিনিময়কালে জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুর রাজ্জাক খান উপস্থিত ছিলেন।
স/আর