ছেড়ে কথা বলেনি জিম্বাবুয়ে

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বুলাওয়েতে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের তৃতীয় দিন বেশ ভালোই জবাব দিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে ২৭৭ রানের বিশাল ব্যবধানে পিছিয়ে থাকলেও প্রথম দুই দিনের থেকে অপেক্ষাকৃত ভালো পারফর্ম করেছে স্বাগতিকরা।

 

প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ৪ উইকেটে ৫৮২ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে। জবাবে তৃতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে জিম্বাবুয়ে ৬ উইকেট হারিয়ে তুলেছে ৩০৫ রান। উইকেটে আছেন সেঞ্চুরিয়ান ক্রেইগ আরভিন।

 

প্রথম ইনিংসে কিউইদের হয়ে শতক হাঁকান তিন ব্যাটসম্যান। ইনিংস সর্বোচ্চ ১৩৬ রান করেন টম ল্যাথাম। ১২৪ রানে অপরাজিত থাকেন রস টেইলর আর ১১৩ রান করে বিদায় নেন দলপতি কেন উইলিয়ামসন। এছাড়া, ওপেনার মার্টিন গাপটিল ৮৭ রান করে ফেরেন। আর ওয়াটলিংয়ের ব্যাট থেকে আসে অপরাজিত ৮৩ রান।

 

রানের নিচে চাপা পড়া জিম্বাবুয়ে ১২০ ওভার ব্যাট করে তুলেছে ৩০৫ রান। ওপেনার মাওয়ো ২৬ আর চিভাবা ৬০ রান করেন। সিকান্দার রাজা ৩ রান করে বিদায় নিলেও চার নম্বরে ব্যাটিংয়ে আসা ক্রেইগ আরভিন ১১৫ রানে অপরাজিত। অভিষিক্ত পিটার মুর করেন ৭১ রান। এই দু’জন স্কোরবোর্ডে আরও ১৪৮ রান যোগ করেন।

 

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট তুলে নেন ইশ সোধি এবং মিচেল স্যান্টনার। একটি করে উইকেট লাভ করেন টিম সাউদি এবং ওয়াগনার। গাপটিল আর ট্রেন্ট বোল্ট বোলিং করলেও এখন পর্যন্ত উইকেটের দেখা পাননি।

সূত্র: বাংলা নিউজ