বাঘায় ইউপি নির্বাচন

ছেলে চেয়ারম্যান বাবা মেম্বর প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল

বাঘা(রাজশাহী) প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে ছেলে রুবেল রানা স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে এবং বাবা আবদুর রহমান দর্জি মেম্বার পদে লড়াইয়ে নেমেছেন। তারা শনিবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। আবদুর রহমান দর্জি চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৫টি চর নিয়ে চকরাজাপুর ইউনিয়ন। এই ইউনিয়ন পরিষদের চৌমাদিয়াচর নিয়ে ২ নম্বর ওয়ার্ড। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫১ ও নারী ভোটার ৩০৫ জন।
আবদুর রহমান দর্জি ২০১৬ সালের ৪ জুন নির্বাচনে বিনাপ্রতিদ্বদ্বিতায় মেম্বর নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া তিনি ২০০৩ সালে এই ওয়ার্ডে মেম্বর ছিলেন। ২০২১ সালের ২৩ ডিসেম্বর নির্বাচনে আবারও তিনি বিনাপ্রতিদ্বদ্বিতায় মেম্বর হতে যাচ্ছেন বলে জানা গেছে।

আবদুর রহমান দর্জি বলেন, আমি সব সময় মানুষের সেবা দেওয়ার চেষ্টা করি। আমার ওয়ার্ডে কারও কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে তার বাড়িতে গিয়ে সমাধান করার চেষ্টা করি। ফলে গত নির্বাচনে আমাকে বিনাপ্রতিদ্বদ্বিতায় মেম্বর নির্বাচিত করেন। এবারেও আশা করছি বিনাপ্রতিদ্বদ্বিতায় মেম্বর হতে যাচ্ছি।
রুবেল রানা বলেন, আমি চেয়ারম্যান পদে ইতোমধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছি। আশা করছি আগামী ২৩ ডিসেম্বর চেয়ারম্যান হিসেবে বিজয়ী হব।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান, রুবেল রানা চেয়ারম্যান পদে এবং আবদুর রহমান দর্জি মেম্বর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

১১ নভেম্বর চতুর্থ ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৫ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৯ নভেম্বর, আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩-৫ ডিসেম্বর, প্রত্যাহার ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ২৩ ডিসেম্বর।

চকরাজাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ চার হাজার ৯৫৬ ও নারী চার হাজার ৭৫৪ জন।

জেএ/এফ