ছেলেকেও বড় ফুটবলার বানাতে চান ভ্রানিয়াস

ইউরোপের দেশ বসনিয়া ও হার্জেগোভিনা থেকে বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসে খেলতে এসেছেন স্তোয়ান ভ্রানিয়াস। উয়েফা চ্যাম্পিয়নস লিগ খেলা এই ফুটবলার সঙ্গে নিয়ে এসেছেন পরিবারকেও। বসুন্ধরা কিংসের অনুশীলনে নিয়মিতই বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সের কিংস অ্যারেনায় দেখা যায় তাঁর স্ত্রী ও দুই সন্তানকে।

মঙ্গলবারও এর ব্যতিক্রম ছিল না।

পরিবারকে সঙ্গে নিয়েই ভ্রানিয়াস এসেছিলেন অনুশীলনে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ সামনে রেখে বাবা ভ্রানিয়াস যখন সতীর্থদের সঙ্গে অনুশীলন করছিলেন, ঠিক তখন মাঠের এক পাশে বল নিয়ে ছোটাছুটিতে ব্যস্ত তাঁর ছেলে কনস্তানতিন। তবে একটু পরই পায়ে ব্যথা পেয়ে গোমড়া মুখে ভ্রানিয়াস জুনিয়র ছুটে যায় ডাগআউটে বসে থাকা মায়ের কাছে।

কিংসের অনুশীলন শেষে দেখা মিলল ভ্রানিয়াস ও তাঁর ছেলে কনস্তানতিনের ফুটবল নিয়ে খুনসুটির চিত্র। গোল পোস্ট ফাঁকা পেয়ে ডান পায়ে বল জালে জড়ানোর চেষ্টা করে ভ্রানিয়াসের ছোট্ট ছেলেটি। বাবা-ছেলের খুনসুটি দেখতে খানিক বাদেই যোগ দেয় ভ্রানিয়াসের মেয়ে।

ভ্রানিয়াসের স্বপ্ন ছেলে একদিন বড় ফুটবলার হবে। নিজে যা করে দেখাতে পারেননি ছেলেকে দিয়ে তা বাস্তবে রূপ দিতে চান এই ফরোয়ার্ড। ‘সে ফুটবল অনেক ভালোবাসে। ওকে বড় ফুটবলার বানাতে চাই। হয়তো আমার মতো সে-ও একদিন বাংলাদেশে এসে কোনো ক্লাবে খেলবে। ’

বড় লক্ষ্য নিয়ে স্তোয়ান ভ্রানিয়াসকে দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। কিংসের হয়ে প্রথম ম্যাচেই করেছিলেন জোড়া গোল। কিন্তু এর পরের পাঁচ ম্যাচে পাননি গোলের দেখা, পাশাপাশি কমলাপুরের বাজে টার্ফে পারেননি নিজেকে মানিয়ে নিতে। ‘এখানে এসে (বসুন্ধরা কিংস) ঘাসের মাঠে অনুশীলন করেছি, কিন্তু খেলতে হয়েছে টার্ফে। তাই আমার জন্য মানিয়ে নেওয়া কঠিন ছিল। ’

প্রিমিয়ার লিগের সব ম্যাচ হবে ঘাসের মাঠে। তাই কিংস সমর্থকরা ভ্রানিয়াসের কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করতেই পারে। ভ্রানিয়াসও জানিয়ে রাখলেন, সমর্থকের প্রত্যাশা মেটাতে নিজের শতভাগ দেবেন তিনি।

 

সূত্রঃ কালের কণ্ঠ