ছিনতাইয়ের উদ্দেশ্যে সিটি কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা, আদালতে স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক:

ছিনতাইয়ের উদ্দেশ্যে রাজশাহী সিটি কলেজের বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেনীর ছাত্র ফারদিন আশারিয়া রাব্বি (২০) কে কুপিয়ে হত্যার ঘটনায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে গ্রেফতারকৃত আসামি রনক (২৩)।

আসামী হেরোইন এর টাকা সংগ্রহের জন্য একাকী দা হাতে ছিনতাই এর চেষ্টা করার সময় রাব্বির সাথে ধস্তাধস্তির একপর্যায়ে সজোরে রাব্বির মাথায় ধারালো দা দিয়ে রক্তাক্ত গুরুতর জখম করে হত্যা করেছে বলে স্বীকার করেন।

আজ শনিবার মহানগর মুখ্য হাকিম আদালতের বিচারক সেলিম রেজার আদালতে ১৬৪ ধারায় সে জবানবন্দী দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত সহকারী কমিশনার গোলাম রুহুল কুদ্দুস।

গ্রেফতারকৃত আসামি রনক (২৩) নগরীর হেতেমখাঁ এলাকার মৃত কুদরত আলীর ছেলে।

সে তার জবানবন্দিতে জানায়, তিনি বিভিন্ন নেশায় আসক্ত। ঘটনার দিন একাই ছিনতাই করার উদ্দেশ্যে তার পরিহিত গোল গলা গেঞ্জির ভিতরে বর্ণিত দা (দাউলি) লুকিয়ে রাখেন। ঘটনার দিন, ৬ আগস্ট ১৯ ভোর অনুমান সোয়া ৫ থেকে সাড়ে ৫টায় সময় আসামী ঘটনাস্থলের পাশে আমরুর কনফেকশনারীর পাশেই ছিনতাই এর উদ্দেশ্যে ওৎপেতে থাকে। ঐ সময় ভিকটিম রাব্বী তিতুমীর ট্রেন ধরার উদ্দেশ্যে ঘাড়ে ও কাধে ব্যাগ নিয়ে পায়ে হেঁটে হেঁটে বর্ণালীর মোড়ের দিকে যেতে থাকে। তখন আসামী রনক ভিকটিম রাব্বী এর পথরোধ করে দা বের করে ছিনতাই এর চেষ্টা করে। ভিকটিম দৌড়ে পালানোর চেষ্টা করে। দুইজনের মধ্যে ধস্তাধস্তি, পাছড়াপাছড়ি হয়। এক সময় ভিকটিম আসামীকে ফেলে দেয় এবং চিৎকার চেঁচামেচি শুরু করে। ঐ সময় আসামী রনক রেগে গিয়ে পিছন থেকে ভিকটিম রাব্বী’র মাথায় দা দিয়ে সজোরে কোপ মারেন। ভিকটিমের মাথায় গুরুতর রক্তাক্ত জখম হয়। ভিকটিম মাটিতে পড়ে যায়। আসামী রনক অবস্থা বেগতিক দেখে, আশেপাশের লোকজন ও মসজিদের লোকজনের ভয়ে আশংকায় টাকা, ম্যানিব্যাগ, মোবাইল, ব্যাগ না নিয়েই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

রনক আরো জানায়, সে রাব্বীকে আগে থেকে চিনতেন না। ঘটনা ঘটার পর বিভিন্ন লোকজনের মাধ্যমে জানতে পারেন রাব্বী সিটি কলেজের ছাত্র ছিলেন এবং মেসে বসবাস করতেন।

উল্লেখ্য, গত ৬ আগস্ট ফারদিন আশারিয়া রাব্বি ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার জন্য বের হয়ে খুন হন। তার বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর থানার মমিনপুর গ্রামে। মেধাবী এই শিক্ষার্থী নগরীর হেতেম খাঁ এলাকার একটি মেসে থাকতেন। 

এ ঘটনায় পুলিশ স্থানীয় ছিনতাইকারী রনককে ৭ দশমিক ২ গ্রাম হেরোইন সহ গ্রেফতার করে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। আসামীর দেওয়া তথ্য ও শনাক্ত অনুযায়ী তার বাড়ির শোবার ঘর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ধারালো দা উদ্ধার করা হয়।

শনিবার আদালতে এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জনাবনবন্দী দেন রনক।

স/অ