চ্যাম্পিয়নস ট্রফিতে ফিরছেন আজহার ও উমর আকমল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অবশেষে অভিজ্ঞ ক্রিকেটারদের কাছেই ফিরল পাকিস্তান। চ্যাম্পিয়নস ট্রফির দলে অভিজ্ঞ উমর আকমল ও আজহার আলীকে ফিরিয়ে এনেছে দলটি। গত জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে সিরিজের দলে রাখা হয়নি তাঁদের। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরেও দলের সঙ্গে ছিলেন না তাঁরা। অবশ্য দুই অভিজ্ঞ ক্রিকেটারকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন আরেক অভিজ্ঞ কামরান আকমল।

 

কামরানের বাদ পড়াটা অবশ্য অনুমিতই ছিল, কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোটেও ভালো করতে পারেননি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। টি-টোয়েন্টি সিরিজে করেন ৯০ রান। আর তিনটি ওয়ানডে ম্যাচে করেন সাকল্যে ৬৮।

 

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দারুণ পারফর্ম করা শাদাব খানকে ওয়ানডে দলে রাখা হয়েছে। দলের নবীনতম দুই ক্রিকেটার হলেন ফাহিম আশরাফ ও ফখর জামান।

 

ব্যাটে-বলে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে চমক সৃষ্টি করা ২৩ বছর বয়সী ফাহিম আশরাফকে দলে নেওয়া হয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩১ ম্যাচে ৯৪ উইকেট নিয়েছেন ফাহিম। ব্যাট হাতে করেছেন ১,২০৭ রান। বল হাতে দারুণ নৈপুণ্য দেখিয়ে চ্যাম্পিয়নস ট্রফির দলে জায়গা করে নিয়েছেন ফখর জামান। ৪ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের যাত্রা শুরু করবে পাকিস্তান।

 

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আজহার আলী, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আকমল, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, হাসান আলী, শাদাব খান, ইমাদ ওয়াসিম, ফখর জামান, ফাহিম আশরাফ ও মোহাম্মদ আমির।

সূত্র: এনটিভি