চ্যানেল আইয়ের সাংবাদিক জান্নাতুল বাকেয়া কেকার পিতৃবিয়োগ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার আলহাজ্জ্ব মো. রবিউল ইসলাম (আবু) মঙ্গলবার রাত সাড়ে আটটায় মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি জান্নাতুল বাকেয়া কেকার পিতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৮ বছর।  তিনি স্ত্রী, চার কন্যা ও দুই পুত্র রেখে গেছেন।

শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য গত রবিবার থেকে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয় এবং রাতেই তিনি মৃত্যুবরণ করেন।

বুধবার বাদ জোহর রাজশাহী উপশহর ট্যাঙ্কি সংলগ্ন মাঠে নামাজের জানাজা শেষে সপুরা কবর স্থানে বাবা-মায়ের কবরের পাশে তাঁকে সমাহিত করা হয়।

আলহাজ্জ্ব রবিউল ইসলাম মুক্তিযুদ্ধের সাত নম্বর সেক্টরের অধীন সেক্টর কমান্ডার কর্ণেল নুরুজ্জামানের অধীনে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। ওই সময় সাত নম্বর সেক্টরের সাব সেক্টর চার এর কমান্ডার ব্রিগেডিয়ার গিয়াসের নেতৃত্ব গেরিলা যুদ্ধে তিনি বেশ সাহসি ভুমিকা রেখেছিলেন। মুক্তিযুদ্ধ পরবতী সময়ে রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ প্রতিষ্ঠায় তাঁর ভূমিকা ছিলো। তিনি রাজশাহী শহর রক্ষা সংগ্রাম পরিষদ এবং রাজশাহী মহানগর ১৪ নম্বর ওয়ার্ডের উপদেষ্টা ছিলেন। রাজশাহী পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘদিন চাকরি জীবনের পাশাপাশি সত্তর দশক থেকেই তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

 

সূত্র: কালেরকন্ঠ