চুরির ৩৬ ঘণ্টার মধ্যে টাকা-পয়সা সব ফিরিয়ে দিয়ে গেল চোরেরা!

চুরির পর ৩৬ ঘণ্টা কাটতে না কাটতেই বাড়ি বয়ে সোনা, টাকা-পয়সা ফেরত দিয়ে গেল চোরেরা! অবাক করা এই কাণ্ড ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানের মাঠপাড়ায়। কিন্তু কেন লুট করা জিনিস ফিরিয়ে দিল চোরেরা? সে বিষয়ে নিশ্চিত না হওয়া গেলেও মনে করা হচ্ছে পুলিশের ভয়েই জিনিস ফেরত দিয়ে গেছে চোরেরা।

বর্ধমান শহরের পাঁচ নম্বর ওয়ার্ডের আলুডাঙ্গা মাঠপাড়ার বাসিন্দা হীরা শেখ। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘর তালাবন্ধ করে কয়েক ঘণ্টার জন্য পরিবারের সদস্যদের নিয়ে পাশের পাড়ায় এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন হীরা। ফিরে দেখেন ঘরের তালা ভাঙা। ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে জিনিসপত্র। তছনছ করে দেওয়া হয়েছে আলমারি। ঘরে রাখা সোনার গয়না, টাকা-পয়সা কিছুই নেই। সঙ্গে সঙ্গে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেন হীরা শেখ। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ।

এই পরিস্থিতিতে শনিবার সকালে ফোনে হীরা শেখ খবর পান, তাঁর বাড়ির সামনে একটি ব্যাগ পড়ে রয়েছে। তড়িঘড়ি তিনি বাড়ি ফিরতেই চক্ষু চড়কগাছ। দেখেন, চুরি যাওয়া গয়না টাকা-কড়ি সবই রয়েছে ওই ব্যাগের মধ্যে! কিন্তু কী এমন ঘটল যে সবকিছু ফেরত দিয়ে গেল চোরেরা?

পরিবারের সদস্যদের কথায়, তাঁরা দু’জনকে সন্দেহ করছিলেন। পুলিশ জানার পর ওই দু’ জনকে জিজ্ঞাসাবাদ করে। সম্ভবত সেই কারণেই ভয় পেয়ে চোরেরা সব ফিরিয়ে দিয়েছে। তবে কারণ যাইহোক, খোয়া যাওয়া সামগ্রী ফিরে পেয়ে মহা খুশি হীরা শেখ ও তাঁর পরিবার।

 

সূত্রঃ কালের কণ্ঠ