চুক্তি থেকে বাদ নিশাম, ফিরলেন ইতিহাসগড়া এজাজ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ে গেছেন তারকা অলরাউন্ডার জিমি নিশাম। প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন মাইকেল ব্রেসওয়েল এবং চুক্তিতে ফেরানো হয়েছে ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাসগড়া এজাজ প্যাটেলকে।

নিয়মিত খেলোয়াড়দের স্থিতিশীল পারফরম্যান্সের কারণে খুব বেশি অদলবদল করতে হয়নি কিউইদের কেন্দ্রীয় চুক্তিতে। অবসরে যাওয়া রস টেলরের জায়গায় নেওয়া হয়েছে এজাজকে আর বাদ পড়ে যাওয়া নিশামের জায়গায় ঢুকেছেন ব্রেসওয়েল।

২০১৭ সালের পর টেস্ট খেলেননি নিশাম। গত এক বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ মোটে ৯টি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। যেখানে সাত ইনিংসে ১৩৫ স্ট্রাইকরেটে মাত্র ৯২ রান ও বল হাতে ৩টি উইকেট তার অর্জন।

ওয়ানডে ক্রিকেটেও ২০২১ সালের মার্চের পর আর নামেননি এ পেস বোলিং অলরাউন্ডার। তবে নিজের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন নিশাম। এরপর আর একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি তার। তবে হেড কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, নিশামের জন্য দরজা পুরোপুরি বন্ধ হয়ে যায়নি।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিভুক্ত খেলোয়াড় তালিকা
টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, নেইল ওয়াগনার, কেইন উইলিয়ামসন ও উইল ইয়ং।

 

সূত্রঃ জাগো নিউজ