চিত্রনায়িকা অলিভিয়া কোথায় আছেন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চলচ্চিত্রের স্বর্ণালী যুগের অভিনেত্রী অলিভিয়া কোথায় আছেন, কেমন আছেন- এ নিয়ে তার সহকর্মী থেকে শুরু করে ভক্তরাও উদ্বিগ্ন। তিনি সুস্থভাবে বেঁচে থাকলেও নিজের অবস্থান সম্পর্কে কোনো নির্দিষ্ট তথ্য কাউকে দেন না। তার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে যে, অলিভিয়া ঢাকাতেই বসবাস করছেন।

‘দি রেইন’খ্যাত নায়িকা অলিভিয়ার চলচ্চিত্র পরিবার কিংবা কোনো সাংবাদিকের সঙ্গে তার যোগাযোগ নেই। যদিও বা কারও সঙ্গে তার যোগাযোগ থাকে সেটা শর্তসাপেক্ষে।

তবে কী কারণে আসলে এই চিত্রনায়িকা অন্তরালে থাকেন তা এখন পর্যন্ত জানা যায়নি। সিনেমার অনেক পরিচালক এবং শিল্পী তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি চিত্রনায়িকা শবনম অলিভিয়া প্রসঙ্গে বলেন, ‘বেশ কয়েক বছর আগে আমার সঙ্গে রাজধানীর বারিধারা পার্কে দেখা হয়েছিল। তখন দু’জন কুশল বিনিময় করেছিলাম। এরপর তার সঙ্গে আমার আর দেখা হয়নি। যখন অলিভিয়ার সঙ্গে দেখা হয়েছিল তখন তিনি পার্কে হাঁটতে এসেছিলেন। তারপর থেকে আমি এখনো নিয়মিত পার্কে হাঁটলেও তার দেখা আর পাইনি কোনোদিন।’

অলিভিয়ার জন্ম পাকিস্তানের করাচিতে। মুক্তিযুদ্ধ চলাকালীন এসএম শফির পরিচালনায় ‘ছন্দ হারিয়ে গেল’ সিনেমায় তিনি অভিনয় করেন। পরবর্তীতে নায়ক ওয়াসীমের সঙ্গে ‘দি রেইন’ সিনেমায় অভিনয় করে সারা দেশে আলোড়ন সৃষ্টি করেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘মাসুদ রানা’, ‘শ্রীমতি ৪২০’, ‘জাদুর বাঁশি’, ‘বে-দ্বীন’, ‘পাগলা রাজা’, ‘বন্ধু’, ‘চন্দ্রলেখা’, ‘লুটেরা’, ‘শাহজাদী গুলবাহার’, ‘ডার্লিং’, ‘লাল মেম সাহেব’, ‘টক্কর’, ‘হিম্মতওয়ালী’, ‘রাস্তার রাজা’, ‘লাখে একটা’, ‘হাতকড়া’, ‘দুশমনী’, ‘তকদিরের খেলা’, ‘কালা খুন’ ইত্যাদি। তিনি ওপার বাংলার মহানায়ক উত্তম কুমারের সঙ্গেও একটি সিনেমায় অভিনয় করেছিলেন।

‘দি রেইন’ সিনেমার ‘আয়রে মেঘ আয়রে’ এবং ‘লাল মেম সাহেব’ সিনেমায় ‘চিরদিন পাশে থেকো বন্ধু’ গানগুলো এখনো দর্শকের মনে গেঁথে আছে অলিভিয়ারই কারণে। হারিয়ে যাওয়া অনেক নায়িকাকে খুঁজে পাওয়া গেলেও শুধুমাত্র অলিভিয়াকেই খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে তার ভক্তরা তাকে এখনো খুঁজে বেড়ান।

সূত্র: যুগান্তর