চালকের নির্দিষ্ট পোশাক-নির্দিষ্ট রঙে চার্জার রিকশা চলবে রাসিকে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ কমিটির অনুষ্ঠিত হয়েছে। গত রোববার দুপুরে নগর ভবনে প্রধান রাজস্ব কর্মকর্তার দপ্তর কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

সভায় জানানো হয়, রাজশাহী মহানগরীতে তিন আসন বিশিষ্ট চার্জার রিক্সা একই রঙের করতে হবে। অটো ও চার্জার রিক্সা চালকগণ সিটি কর্পোরেশন কর্তৃক নির্দিষ্ট করে দেওয়া পোশাক পরিধান করে গাড়ি চালাতে হবে। রাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ কমিটির অনুষ্ঠিত সভায় এ অনুরোধ জানানো হয়।

আগামী ১৪ নভেম্বর নগরভবনে মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহানগরীতে চলাচলকারী তিন আসন বিশিষ্ট চার্জার রিক্সার নির্দিষ্ট রঙের ও চালকের নির্দিষ্ট পোশাক কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

সভাপতির বক্তব্যে প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, রাজশাহী মহানগরীতে নির্ধারিত রঙের পোশাক পরিধান করে অটোরিক্সা ও চার্জার রিক্সা চালাবে এবং রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত রঙে তিন আসন বিশিষ্ট চার্জার রিক্সা চলাচল করবে। এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করছে রাজশাহী সিটি কর্পোরেশন।

সভায় রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, আরএমপির ট্রাফিক ইনস্পেক্টর আতাউল আল কোরাইশী, সহকারী প্রোগ্রামার মোঃ হেলালুজ্জামান সরকার, সহকারী প্রোগ্রামার হোসনে আরা, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (যানবাহন) কাজী আনোয়ারাদিল, পরিদর্শক সাইদুল ইসলাম।

রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক লিটন বাবু, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ সভাপতি মোঃ লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক মোঃ রিমন শেখ প্রমুখ উপস্থিত ছিলেন|