বুধবার , ৭ আগস্ট ২০১৯ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চারঘাট উপজেলাকে মশা মুক্ত করার দাবিতে নগরীতে সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক
আগস্ট ৭, ২০১৯ ৯:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর চারঘাট উপজেলাকে মশামুক্ত করতে ‘মশা নিধন ও মশা রোগ নিমূর্লে পদক্ষেপ গ্রহনের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার নগরীর উপশহর এলাকার ডিআই কার্যালয়ে চারঘাট উপজেলা বিএনপি মহিলা বিষয়ক সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র রাজনৈতিক ফেলো নারগিস আকতার তাহমিনার উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তাহমিনা জানান, এখন এডিস মশার প্রজনন ও বংশবৃদ্ধির উপযুক্ত সময়। বিশেষ করে চারঘাট পৌর এলাকায় মশার আবাসস্থল বৃদ্ধি পেয়েছে। চারঘাট মেডিকেলের সামনের জলাশয়, বাবুপাড়া ও চারঘাট বাজার মন্ত্রী রোডের ড্রেন, মাছপট্টি, মধু ডাক্তারের বাড়ির সামনের ড্রেন মশার বংশবিস্তারের জন্য উপযুক্ত। মশার এই আবাসস্থলগুলো ধ্বংশ করে মশা বাহিত রোগ থেকে রক্ষা করতে মেয়রের প্রতি আহবান জানান।

খোলা ড্রেনের ওপরে ঢাকনা, নিয়মিত ড্রেন পরিস্কার করা, মশাদের আবাসস্থল ধ্বংশ করা, নিয়মিত মশার ওষুধ স্প্রে করা এবং বর্ষা মৌসুমের আগেই এই পদক্ষেপগুলো নেয়ার জন্য চারঘাট পৌর মেয়রে প্রতি দাবী জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক মহিলা এমপি জাহান পান্না, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন, তাজমুলতান টুটুল, তোফায়েল হোসেন রাজু, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রোখসানা বেগম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নশরাত এলাহী রিজভী, কেন্দ্রীয় মহিলা দল সদস্য মুলশানআরা মমতা, জেলা মহিলা দল সদস্য সেয়দা রুমানা হোসেন।

সংবাদ সম্মেলন বিষয়ে চারঘাট পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল বলেন, ‘বর্তমানে ডেঙ্গু জাতীয় সমস্যা। আমার জানামতে আমার এলাকায় কোন ডেঙ্গু রোগি নাই। ডেঙ্গু সচেতনতায় ও মশা নিধনে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনসচেতনতামূলক র‌্যালি ও আলোচনা অব্যাহত আছে। তবে আমাদের মনে রাখতে হবে এটা একার পক্ষে সম্ভব নয়। যার যার আঙ্গিনা আমাদের নিজেদেরকেই পরিস্কার রাখতে হবে বলে তিনি উল্লেখ করেন।

সর্বশেষ - রাজশাহীর খবর