চারঘাটে ডাকাতির প্রস্তুতিকালে আস্ত্রসহ ডাকাতদলের ১ সদস্য গ্রেফতার

চারঘাট প্রতিনিধি:
রাজশাহীর চারঘাটে ডাকাতির প্রস্তুতিকালে চিহিৃত মাসুম ডাকাতকে গ্রেফতার করেছে চারঘাট মডেল থানা পুলিশ। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি ৭.৬৫ একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি চাইনিজ কুড়াল ও একটি ধারালো হাসুয়া। গ্রেফতারকৃত মাসুম উপজেলার বথুয়া গ্রামের মেছের আলীর ছেলে।

রোববার গভীর রাতে উপজেলার পাটিয়াকান্দী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু। সোমবার দুপুরের দিকে আদালতের মাধ্যমে মাসুমকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ওসি জানান, রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় পাটিয়াকান্দী এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদ পেয়ে দ্রুত ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে মাসুমকে গ্রেফতার করা হয়। অন্যরা পালিয়ে যায়। পরে মাসুমের কাছ থেকে একটি পিস্তল, পাচঁ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়। এছাড়াও ঘটনাস্থল থেকে একটি চাইনিজ কুড়াল ও একটি ধারালো হাসুয়া উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। আসামীকে ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ওসি আরো বলেন, গ্রেফতারকৃত মাসুমের বিরুদ্ধে রাজশাহী মহানগর ও কুষ্টিয়াসহ বিভিন্ন থানায় প্রায় ১০টি ডাকাতির মামলা রয়েছে। সে একজন চিহিৃত ডাকাত দলের সক্রিয় সদস্য এবং পুলিশের তালিকা ভুক্ত একজন সন্ত্রাসী।

স/অ