চারঘাটের চিহিৃত চাঁদাবাজ শাওন গ্রেফতার

চারঘাট প্রতিবেদক:
দীর্ঘদিন পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সরকারী কাজে বাধাদান ও চাঁদাবাজিসহ একাধিক মামলার আসামী রাজশাহীর চারঘাট উপজেলার চিহিৃত সন্ত্রাসী সাবিরুল ইসলাম ওরফে শাওন (২৬) নামের যুবকের। তার বিরুদ্ধে চারঘাট মডেল থানায় সরকারী কাজে বাধাদান ও চাঁদাবাজিসহ মাদকের রয়েছে ৭টি মামলা।

এসব মামলা থেকে বাঁচতে শাওন দীর্ঘদিন ধরে নিজেকে আড়াল করে রাখলেও রবিবার দুপুরের দিকে নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করে চারঘাট মডেল থানা পুলিশ।

আটককৃত শাওন উপজেলার মোক্তারপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে বলে জানিয়েছেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু।

তিনি জানান, শাওন নিজেকে প্রভাবশালী হিসেবে জাহির করতে বিভিন্ন সময় চারঘাটের ঐতিহ্য হিসেবে রাজশাহী ক্যাডেট কলেজ, পুলিশ একাডেমীসহ নিরিবিলি নামক পিকনিক স্পটে ঘুরতে আসা বাইরের যুবক-যুবতীদের মারপিট করে আটকিয়ে রাখতো। এরপর আটককৃতদের কাছ থেকে মোবাইল ফোনসহ মুল্যবান জিনিসপত্র কেড়ে নেয়া এবং তাদের বিরুদ্ধে পরিবারের নিকট অশ্লিল তথ্য প্রদানের ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের চাঁদা আদায় করতো।

এসব বিষয় ছাড়াও বিভিন্ন মানুষকে জিম্মি করে সন্ত্রাসী কায়দায় টাকা আদায় ছাড়াও কখনও কখনও পুলিশ পরিচয়ে চাঁদা দাবির ঘটনা ঘটাতো। এসব বিষয়ে শাওনের বিরুদ্ধে রয়েছে ৭টিরও বেশী মামলা। এসব ঘটনায় দায়েরকৃত অধিকাংশ মামলার পলাতক আসামী ছিলেন শাওন। পুলিশের হাতে আটক থেকে রক্ষা পেতে শাওন বেশ কিছুদিন ধরে নিজেকে আত্মগোপন করে। রবিবার গোপন সংবাদের ভিত্তিতে তাকে তার নিজ বাড়ী থেকে আটক করা হয়েছে। রবিবার দুপুরের দিকেই তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।