রাজশাহীতে সংঘবদ্ধ অপহরণচক্রের চার সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে সংঘবদ্ধ অপহরণচক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এনিয়ে রোববার (২২ নভেম্বর) বিকেল তিনটায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারের (আরএমপি) কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গ্রেফতারকৃতরা হলেন, পবার চাবাড়ীয়া এলাকার ইউসুফ আলীর স্ত্রী নার্গিস নাহার হেলেন (৫৫), নওদাপাড়া মৃত আব্দুল সামাদ তালেবের ছেলে রফিকুল ইসলাম (৩০), অলকার মোড় এলাকার আমিনুর রহমানের ছেলে আতিকুর রহমান বাপ্পী (২৮), নামোভদ্রা (হযের মোড়) এলাকার মৃত শফিকুল আলমের ছেলে হামিম আল ফজলে নুর ওরফে শুভ্র (২৮)। সাংবাদিক সম্মেলনে আবু কালাম সিদ্দিক ছাড়াও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়- গোদাগাড়ীর জাহানাবাদ গ্রামের আব্দুল হক (৪৩) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীণ তার চাচাকে দেখতে যান। রামেকে নার্গিস নাহার আব্দুল হককে ডেকে অনেক পরিচিত লাগছে বলেন। এসময় আবদুর হকের মোবাইল নাম্বার চান। তখন আব্দুল হক তাকে মোবাইল নাম্বার দেন। গত শুক্রবার (২০ নভেম্বর) সকালে নার্গিস বেশ কয়েক বার আব্দুল হককে কল করে। শেষ কল দুপুর ১২ টায় ফোন রিসিভ করলে নার্গিস জরুরী প্রয়োজনে দেখা করতে চান। এসময় খুবই আকুতি মিনতি করে বায়া বাজার এলাকায় আব্দুল হককে আসতে বলে। আব্দুল হক আসলে অজ্ঞাতনামা অটোতে তুলে পবার চৌবাড়িয়ার নার্গিসের বাড়িতে নিয়ে যায়। আব্দুল হককে নার্গিস ঘরে ঢুকিয়ে দরজা বন্ধ করে দেন। ঘরে আগে থেকে থাকা তিন আসামি মারপিট শুরু করে। পরে আব্দুল হকের থেকে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন নার্গিস। অন্যথায় প্রাণনাশের হুমকি দেন। এছাড়া আব্দুল হকের প্যান্টের ডান পকেটে থাকা ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। পরে আব্দুল হকের মোবাইল থেকে স্ত্রী রহিমা বেগমকে ফোন করে নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মুক্তিপণ হিসাবে ৩০ হাজার টাকা দাবি করে। অন্যথায় হেরোইন দিয়ে চালান করবে, নতুবা ক্রসফায়ারে দেওয়ার কথা বলে। পরে আব্দুর হকের স্ত্রী ব্যক্তিগত বিকাশ দুটি নাম্বারে ১০ ও ২০ হাজার টাকা পাঠায়। পরে টিভিএস ষ্ট্যাইকার কালো রংয়ের একটি মোটরসাইকেল যোগে দুইজন লোক কর্ণহার থানার করমজা মোড়ে আব্দুল হককে নামিয়ে দেয়। এসময় আব্দুল হকের মোবাইল ফোন ফেরৎ দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে তারা। এই ঘটনায় পবা থানার মামলা হয়। এই মামলায় তাদের অভিযান চালিয়ে আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়।

ঘটনার আরো বিস্তারিত তথ্য উদঘাটনসহ জড়িত অন্যান্য আসামী গ্রেফতারের লক্ষ্যে রিমান্ড আবেদন করা হয়েছে বলে জানায় পুলিশ।

স/রি