চাকরি স্থায়ীকরণে প্রশাসনের সদিচ্ছা নেই, অভিযোগ রাবি কর্মচারীদের

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের সদিচ্ছার অভাবে বিশ্ববিদ্যালয়টিতে দৈনিক মজুরি ভিত্তিতে (মাস্টাররোল) কর্মরত ২৮০জন কর্মচারীর চাকরি স্থায়ী হচ্ছে না বলে অভিযোগ করেছেন কর্মচারীরা। মঙ্গলবার সকাল ১১টায় মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের পাশে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পরিষদের মুখপাত্র মাসুদুর রহমান বলেন, চাকরি স্থায়ীকরণের বিষয়ে সরকারের নির্দেশনা থাকলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা উপেক্ষা করছে। ২০০৬ সাল থেকে বিভিন্ন সময়ে দেড় হাজারেরও বেশি জনবলকে স্থায়ী নিয়োগ দিলেও কেবল আমাদেই চাকরিই স্থায়ী হয়নি। প্রশাসন আমাদের নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেছে ঠিকই কিন্তু রহস্যজনক কারণে চাকরি স্থায়ী করেনি। এ অবস্থায় পরিবার নিয়ে কষ্টে দিনাতিপাত করতে হচ্ছে আমাদের।

তিনি আরো বলেন, ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের শিক্ষা উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বর্তমানে যারা মাস্টাররোলে কর্মরত আছে তারা সেভাবেই কর্মরত থাকবে এবং ভবিষ্যতে নিয়োগের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে এমন সিদ্ধান্ত হয়। কিন্তু আজও আমাদের চাকরি স্থায়ী হয়নি।

সংবাদ সম্মেলনে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দুটি দাবি জানান। সেগুলো হল- বিশ্ববিদ্যালয়ে যোগদানের তারিখ থেকে চাকরি স্থায়ী করা, অবিলম্বে বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে সংবাদ সম্মেলনে ঘোষণা দেন মাসুদুর রহমান। সংবাদ সম্মেলনে মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদের শতাধিক কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি থেকে চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করে আসছে তারা।

স/অ