চাকরি পেতে এমপির সই জাল করে সুপারিশ!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পদের নাম ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’। ওই পদে চাকরির জন্য কৃষিমন্ত্রীর কাছে সুপারিশ যায়। সুপারিশ করেছেন সিরাজগঞ্জের সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. হাবিবে মিল্লাত মুন্না।

 

কৃষি মন্ত্রণালয় বিষয়টি যাচাইয়ের জন্য এমপি মিল্লাতের সঙ্গে যোগাযোগ করে। সংশ্লিষ্ট কাগজপত্র দেখে মিল্লাত নিজেই অবাক! উনি কারো জন্যই সুপারিশ করেননি।

 

এমপি হাবিবে মিল্লাতের সরকারি চাহিদাপত্র (ডিও লেটার) ও স্বাক্ষর জাল করে এ ঘটনা ঘটানো হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম সালাউদ্দিন মিয়া। ওই নামেই সুপারিশ যায় কৃষি মন্ত্রণালয়ে। সালাউদ্দিনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাবিবে মিল্লাত। বৃহস্পতিবার এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

সালাউদ্দিন মিয়া সিরাজগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। আগামী ১ ডিসেম্বর ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’ পদে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে গত ২৫ নভেম্বর জাল ডিও লেটারটি কৃষি মন্ত্রণালয়ে পাঠানো হয়।

 

চিঠিতে কৃষিমন্ত্রী বরাবর লেখা ছিল, আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানাচ্ছি যে, আমার নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার স্থায়ী বাসিন্দা মো. সালাউদ্দিন মিয়া আপনার মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করবে। সে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। আমি তাকে চাকরি প্রদানের জন্য জোর সুপারিশ করছি।

 

পরে সুপারিশের বিষয়টি কৃষি মন্ত্রণালয় থেকে হাবিবে মিল্লাত মুন্নাকে জানানো হয়।  তিনি পরীক্ষা করে জানান, কাগজটি জাল।

 

সালাউদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন ও জেলা জজ আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক কায়সার হামিদ লিটনকে নির্দেশ দেন হাবিবে মিল্লাত মুন্না।

 

এ বিষয়ে কায়সার হামিদ লিটন বলেন, ‘এমপি মহোদয়ের নির্দেশ ও জাল ডিও লেটারের কপি পাওয়ার পর জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে পরামর্শের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

ডিও লেটার জাল করার বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে হাবিবে মিল্লাত মুন্না বলেন, ‘এ ধরনের জালিয়াতি কিছুতেই মেনে নেওয়া হবে না। আগামী দিনে যেন কেউ এই ধরনের জালিয়াতির ঘটনা না ঘটায় এজন্য জালিয়াত চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

সূত্র: এনটিভি