চাকরির নামে প্রতারণার: রাজশাহীতে পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:

চাকরির নামে প্রতারণার অভিযোগে রাজশাহীতে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে। চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করার অভিযোগে বুধবার রাজশাহীর মানবপাচার ট্রাইব্যুনালে মামলাটি করেন ভুক্তভোগী আবু তালেব মুন্না। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ কলেজের শিক্ষার্থী।

টাকা হাতিয়ে নেওয়া পুলিশ সদস্যের নাম আবদুল করিম। তিনি সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে কর্মরত। চাঁপাইনবাবগঞ্জের বারোঘরিয়া এলাকায় তার বাড়ি।

মামলায় পুলিশ কনস্টেবল আবদুল করিমের সহযোগী হিসেবে আরেকজনকে আসামি করা হয়েছে। তার নাম মমিন আলী। চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুরে তার বাড়ি। আদালত মামলাটি পুলিশকে তদন্ত করতে আদেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী আব্দুস সবুর খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০২০ সালে কারারক্ষী পদে নিয়োগের প্রলোভন দেখিয়ে আবু তালেবের কাছ থেকে ১৪ লাখ টাকা নেন পুলিশ সদস্য আবদুল করিম। তবে তিনি চাকরি পাইয়ে দিতে পারেননি। পরে টাকা ফেরত চাইলে তিনি কৌশলে আদম বেপারীর মাধ্যমে আবু তালেব মুন্নাকে দুবাই পাঠিয়ে দেন।

গত বছরের নভেম্বর মাসে দুবাই গিয়ে আবু তালেব মুন্না পড়েন মমিন আলীর খপ্পরে। তাকে সেখানে আটকে রাখা হয়। টানা ৩৮ দিন বন্দি থাকার পর আরও ৫ লাখ টাকা দিয়ে মেলে মুক্তি। এরপর গত ৩০ ডিসেম্বর তিনি দেশে ফিরে আসেন। এরপর তিনি আদালতের দ্বারস্থ হন।

আব্দুস সবুর খান আরও জানান, আদালত আবু তালেবের অভিযোগ আমলে নিয়েছেন। মামলাটি তদন্তের জন্য চারঘাট থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে বক্তব্য জানতে চাইলে পুলিশ একাডেমিতে কর্মরত কন্সটেবল আবদুল করিমের সঙ্গে যোগাযোগ করা যায়নি। সূত্র: যুগান্তর