চাঁপাইয়ে জঙ্গি আস্তানার সন্ধানে অভিযান, অস্ত্র-বিস্ফোরক উদ্ধার: আটক ১

ভ্রামম্যান প্রতিনিধি:
জঙ্গি আস্তানার সন্ধানে চাঁপাইনবাবগঞ্জের একটি আমবাগানে অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) -৫। সেখান থেকে সন্দেহভাজন এক জঙ্গিকে আটক করা হয়েছে।  এসময় কয়েকটি দেশীয় ধারালো অস্ত্র, ৮টি ককটেল ও একটি শক্তিশালী বোমাসদৃশ ডিভাইস উদ্ধার করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ওয়ারেছ আলী মিয়া জানান, বৃহস্পতিবার সকালে পৌর এলাকার গনকা গ্রামের নন্দীর আম বাগানের পাশের একটি পুকুরে গোসল করতে যায় আলো (৮) নামের এক শিশুকন্যা। এ সময় পুকুর পাড়ে কুড়িয়ে পাওয়া ককটেলকে খেলনা ভেবে তা নাড়াচাড়া করলে বিস্ফোরণে গুরুতর আহত হয় শিশুটি।

এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সদর আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শিশু আলো একই এলাকার আলী হোসেনের মেয়ে। খবর পেয়ে র‌্যাব ৫ এর সদস্যরা ওই এলাকায় অভিযানে যায়। অভিযানের সময় বিকালে সন্দেহভাজন এক জঙ্গিকে আটক করা হয়।

বৃহস্পতিবার রাতে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এএসপি নূরে আলম জানান, আমবাগানের আশপাশের এলাকা ঘিরে রাখা হয়েছে। সেখানে যে ডিভাইসটি পাওয়া যায়, সেটি শক্তিশালী বোমা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। সেটি নিস্ক্রিয় করতে বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে।

তিনি আরও জানান, আটককৃত ব্যক্তিকে নিয়ে প্রাথমিক অভিযান চলছে। আটককৃত ব্যক্তির নাম ঠিকানা জানা যায়নি।

 

স/আ