চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে জাসদের প্রার্থী হলেন আজিজ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে ১৪ দলীয় জোটের শরিকদল বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী নির্বাচিত হয়েছেন আজিজুর রহমান আজিজ। বর্তমানে তিনি বাংলাদেশ জাসদ শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, গেল ২০ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রস্তুতি পর্ব ইতোমধ্যে শুরু হয়েছে। এবার ২৫ আসনে প্রার্থী দেবে দলটি। বর্তমানে সংসদে তাদের দখলে চারটি আসন রয়েছে। বর্তমানে এই দলটির নেতৃত্বে রয়েছেন শরীফ নুরুল আম্বিয়া, মঈন উদ্দিন খান বাদল, ও নাজমুল হক প্রধান। বর্তমানে চারটি আসনের বাইরে যেসব আসনে ভালো প্রার্থী রয়েছে সেখানে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে দলটি। দলটির লক্ষ্য রয়েছে ২৫ আসন। তবে সবকিছুই জোটের সভায় চুড়ান্ত হবে। এদিকে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে বাংলাদেশ জাসদের প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই তিনি এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠকে নেমেছেন। দলের অন্যন্য নেতৃবৃন্দ রয়েছে তার সঙ্গে।

কানসাট পল্লী বিদ্যুৎ আন্দোলনের অন্যতম এই নেতা জনগণের নায্য দাবি আদায়ের লক্ষে ইতিপূর্বে জন্মনিবন্ধনের অতিরিক্ত ফি কমানো, শিবগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন করেছেন। এতে শিবগঞ্জে সকল শ্রেণি পেশার মানুষের সমর্থন পেয়েছেন।

অপরদিকে তিনি দলের অন্যান্য নেতৃবৃন্দসহ নানান পেশার মানুষকে সঙ্গে নিয়ে বিভিন্ন ইউনিয়নে অতিরিক্ত টাক্স বৃদ্ধি প্রতিবাদে বিভিন্নস্থানে পথসভা ও স্মারকলিপি প্রদান করেন। বর্তমান সময়ে জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতি প্রতিরোধে বাংলাদেশ জাসদ সময়ের সাহসী ভূমিকা নিয়ে রাজপথে অবস্থান করছেন। এদের মোকাবেলায় সাহসী কর্মসূচি পালনে অঙ্গিকারবদ্ধ।

স/শা