চাঁপাইনবাবগঞ্জ সীমান্তের ভিতরে ঢুকে বৃদ্ধ কৃষককে পেটালো বিএসএফ!

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দশবিঘি এলাকায় আন্তর্জাতিক সীমান্ত আইন লঙ্ঘন করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বিরুদ্ধে বাংলাদেশি এক কৃষককে নির্যাতনের অভিযোগ উঠেছে । নির্যাতনের শিকার ওই কিশোরের নাম এসলাম ৬৫। তিনি তারাপুর মুন্নাপুর এলাকার মৃত এরফান আলীর ছেলে। বুধবার দুপুর দুইটার দিকে শিবগঞ্জ থানাধীন মাসুদপুর সীমান্ত ফাড়ির পাশে দশবিঘি এলাকায় এই ঘটনাটি ঘটে। নির্যাতনের শিকার এসলামকে বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গুরুতর আহত এসলাম জানান, বুধবার দুপুর দুইটার দিকে দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গেলে কোন কারণ ছাড়ায় বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বিএসএফের চার জওয়ান। এসময় তারা কৃষক এসলামের ওপর চড়াও বিভিন্নভাবে শারীরিক নির্যাতন করতে থাকে।

এক পর্যায়ে ওই কৃষকে গুরুত্বর জখম করে ফেলে রেখে চলে যায় বিএসএফ সদস্যরা । পরে স্থানীয়রা আহত এসলামকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।পরবর্তীতে চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য এসলামকে রাত ৮ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় ।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ বিজিবি ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ সুরুজ মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ঘটনার পর আহত এসলামের ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে বিজিবি বিশেষ টহল দল। এঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের জন্য আহ্বান করা হয়েছে । আজকেই সেটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানে বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানানো হবে।